বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

দৌলতদিয়া যৌনপল্লিতে তরুণকে কুপিয়ে হত্যার ঘটনায় দুইজন গ্রেপ্তার

Reporter Name / ৪৩ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর দৌলতদিয়া যৌনপল্লিতে ফারুক সরদার (২৮) নামের তরুণকে কুপিয়ে হত্যার ঘটনায় পুলিশ দুইজনকে গ্রেপ্তার করেছে। গতকাল সোমবার বিকেলে মানিকগঞ্জ থেকে একজন এবং রাতে দৌলতদিয়া ঘাট এলাকা থেকে অপরজনকে গ্রেপ্তার করা হয়। সোমবার গভীররাতে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন পুলিশ।

গ্রেপ্তার দুজনের মধ্যে এজাহারভুক্ত ৪ নম্বর আসামী ফজলুল হক ওরফে ফজল শেখ (৩৯) উপজেলার উত্তর দৌলতদিয়া সোহরাব মন্ডল পাড়ার সোনা উল্লাহ শেখের ছেলে। সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার ইউসুফ মন্ডল (৩৩) দৌলতদিয়া হোসেন মন্ডল পাড়ার মোহন মন্ডলের ছেলে। এর আগে হুমায়ুন (২৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত ফারুক সরদার উপজেলার উত্তর দৌলতদিয়া সোহরাব মন্ডল পাড়ার পল্লিচিকিৎসক শহিদুল ইসলামের ছেলে। এছাড়া মোহন মন্ডলের ভায়রার ছেলে। ফারুক ছাত্রদলের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত এবং দৌলতদিয়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি প্রার্থী ছিলেন।

গত শনিবার (১২ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে দৌলতদিয়া যৌনপল্লিতে ধারালো অস্ত্র দিয়ে ফারুককে কুপিয়ে হত্যা করা হয়। তাঁর সঙ্গে থাকা স্থানীয় শামসু মাষ্টার পাড়ার সালাম মোল্লার ছেলে বন্ধু আলামিন মোল্লা (২৫) এগিয়ে গেলে তাঁকেও কুপিয়ে জখম করা হয়।

এ ঘটনায় ফারুকের স্ত্রী সুমি আক্তার বাদী হয়ে রোববার গোয়ালন্দ ঘাট থানায় হত্যা মামলা করেন। মামলায় সোহরাব মন্ডল পাড়ার রমজান ফকিরের ছেলে রিপন ফকির (২৬), ভাই মমিন ফকির (২৭), চাচাতো ভাই জহুরুল ফকির (২৩), আত্মীয় ফজলুল হক ও কাশেম ফকিরকে (৪০) আসামি করা হয়। অজ্ঞাতনামা আরো ৭-৮জনকে আসামী করা হয়। অভিযোগ করা হয়েছে, আধিপত্য বিস্তার ও পূর্ববিরোধের জের ধরে ফারুককে হত্যা করা হয়। প্রধান আসামী রিপন ফকির মোহন মন্ডলের আপন ভাগনি জামাই।

এজাহারে বলা হয়, প্রায় এক বছর আগে ফারুক ও রিপন যৌথভাবে স্থানীয় বাহির চর দৌলতদিয়ায় মাটি বিক্রির ব্যবসা করতেন। ব্যবসায় ফারুকের প্রায় ৭০হাজার টাকা রিপনের কাছে পাওনা ছিল। বিষয়টি নিয়ে রিপন ও ফারুকের বিরোধ ছিল। দুর্গাপূজাকে কেন্দ্র করে দৌলতদিয়া রেলষ্টেশনের মেলা থেকে রিপন ও তার লোকজন চাঁদা তোলেন। এই কাজে তাঁদের বাধা হয়ে দাঁড়ান ফারুক। বিষয়টি নিয়ে শুক্রবার সন্ধ্যায় স্থানীয় শহীদ মিনারের সামনে ফারুকের সঙ্গে রিপন, রেজাউল ও শিপনের বাগ্বিতণ্ডা হয় এবং ফারুককে দেখে নেওয়ার হুমকি দেন।

প্রতিশোধ নিতে ফারুক লোকজন নিয়ে শনিবার রাত সাড়ে নয়টার দিকে যৌনপল্লিতে রিপনের পান সিগারেটের দোকানের সামনে যান। তখন রিপন ও তার লোকজন ধারালো অস্ত্র দিয়ে ফারুককে এলোপাথারী কুপিয়ে জখম করে। এসময় আলামিনকেও কুপিয়ে জখম করা হয়। এ সময় যৌনপল্লিতে ভীতিকর পরিবেশ তৈরী হয়। তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক ফারুককে মৃত ঘোষণা করেন।

গোয়ালন্দ ঘাট থানার ওসি মোহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, থানা পুলিশের সহযোগিতায় ডিবি পুলিশ সোমবার বিকেলে মানিকগঞ্জের হরিরামপুর থেকে ফজলুল হককে এবং সন্ধিগ্ধ আসামী হিসেবে রাতেই দৌলতদিয়া থেকে ইউসুফকে গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার তাদেরকে আদালতে পাঠানো হচ্ছে। অপর আসামীদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.