মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

গোয়ালন্দ পৌরসভার ৬৪ কোটি ৪৮ লাখ টাকার খসরা বাজেট ঘোষণা

Reporter Name / ৮৬ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের সংশোধিত বাজেট এবং ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত খসড়া বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার গোয়ালন্দ পৌরসভার কার্যালয়ে মোট ৬৪ কোটি ৪৮ লাখ টাকার প্রস্তাবিত খসরা বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল।

বাজেট মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৪ কোটি ৬০ লাখ ৭০ হাজার ১৩৭ টাকা, রাজস্ব ব্যায় ধরা হয়েছে ৪ কোটি ৩৫ লাখ ৭৭ হাজার ৫০০ টাকা, রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ২৪ লাখ ৯২ হাজার ৬৩৭ টাকা। উন্নয়ন আয় ধরা হয়েছে (প্রকল্পসহ) ৫৯ কোটি ৩১ লাখ ১৫ হাজার ২৮৮ টাকা, উন্নয়ন ব্যয়(প্রকল্পসহ) ধরা হয়েছে ৫৮ কোটি ৬০ লাখ ৮ হাজার টাকা এবং উন্নয়ন উদ্বৃত্ত (প্রকল্পসহ) দেখানো হয়েছে ৭১ লাখ ৭ হাজার ২৮৮ টাকা। মূলধন আয় দেখানো হয়েছে ৫৬ লাখ ৯৯ হাজার ১ টাকা, মূলধন ব্যয় ২৫ লাখ ৫০ হাজার টাকা এবং মূলধন উদ্বৃত্ত দেখানো হয়েছে ৩১ লাখ ৪৯ হাজার ১ টাকা। প্রস্তাবিত বাজেটে রাজস্ব আয়, উন্নয়ন আয় এবং মূলধন আয় মিলে সর্বমোট ৬৪ কোটি ৪৮ লাখ ৮৪ হাজার ৪২৬ টাকার বাজেট ঘোষণা করা হয়।

পৌরসভার প্যানেল মেয়র মো. ফজলুল হক এর সঞ্চালনায় বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) উত্তম কুমার ঘোষ, পৌরসভার নির্বাহী কর্মকর্তা (সচিব) মো. রুহুল আমিন, নির্বাহী প্রকৌশলী ফেরদৌস আলম খান, পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা রেজাউল করিম, গোয়ালন্দ পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সুজ্জল, সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ খন্দকার আব্দুল মুহিত, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নির্মল কুমার চক্রবর্তী, গোয়ালন্দ বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মো. সিদ্দিক মিয়া, দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলজার হোসেন, সকালের গোয়ালন্দের সভাপতি গোলাপ আলী শেখ সহ পৌরসভার কর্মকর্তা, কাউন্সিলর, ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মী।


আপনার মতামত লিখুন :

Comments are closed.