বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

রাজবাড়ীর লালন ও বাউল শিল্পী সূচনাকে হত্যার হুমকির ঘটনায় এখনো গ্রেপ্তার নেই

Reporter Name / ১১৪ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ দেশ খ্যাত রাজবাড়ীর উঠতি তরুণ লালন ও বাউল শিল্পী সেলিনা আক্তার ওরফে সূচনা শেলীকে গুলি করে হত্যার হুমকির ঘটনায় রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ দায়েরের চার দিনেও গ্রেপ্তার হননি অভিযুক্ত বখাটে।এখনো অভিযুক্ত বখাটে গ্রেপ্তার না হওয়ায় লালন ও বাউল শিল্পী সেলিনা আক্তার ওরফে সূচনা শেলী ও তার পরিবার আতঙ্কে দিন পার করছেন।

তবে রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখারুল আলম প্রধান দাবী করেন, শিল্পী সূচনা শেলীর নিরাপত্তায় পুলিশ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তারে পুলিশ মাঠে তৎপর রয়েছে।

লালন ও বাউল শিল্পী সেলিনা আক্তার ওরফে সূচনা শেলী (৩০) রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের লক্ষিকোল গ্রামের মৃত আব্দুল জলিল সরদারের মেয়ে। অপরদিকে অভিযুক্ত আসামী সজল ফকির ওরফে সেতু (৩২) তাঁর প্রতিবেশী একই গ্রামের ইউসুফ ফকিরের ছেলে।

অভিযোগে সেলিনা আক্তার শেলী জানান, লালন ও বাউল শিল্পী হওয়ার কারনে তিনি বিভিন্ন সময় দেশের এবং দেশের বাইরে অনুষ্ঠানে অংশ গ্রহণ করতে বাড়ির বাইরে থাকতে হয়। বাড়িতে শুধুমাত্র বৃদ্ধা মা হাবিরব নেছা (৬৫) বসবাস করেন। মাঝেমধ্যে বাড়ি আসলে এলাকার মাদকসেবী বখাটে, অস্ত্রধারী, ধর্ষণ মামলার আসামী সজল ফকির ওরফে সেতু আমার বাড়িতে অনধিকার প্রবেশ করে। আমি এবং আমার পরিবার তাকে বারণ করায় ইতিপূর্বে সে আমার সাথে খারাপ আচরণ করে মারধরের চেষ্টা চালায়।

রোববার (৭ জুলাই) রাত ৮টার দিকে বাড়িতে প্রবেশ করে সেতু আমার ও পরিবারের সদস্যদের সাথে খারাপ আচরণ করে গালাগাল করতে থাকে। নিষেধ করতে সে অকথ্য ভাষা ব্যবহার করে গালিগালাজ করে। আমার শরীরে আঘাত করার চেষ্টা চালায় এবং গুলি করে হত্যার হুমকি দেয়। আমাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে সে বাড়ি থেকে বের হওয়ার সময় হুমকি দিতে দিতে চলে যায়। এরপর থেকে আমি, আমার ছোট বোন সাবিনা আক্তার ও মা হাবিরব নেছা চরম আতঙ্কের মধ্যে বাস করছি। জীবনের নিরাপত্তাসহ এলাকাবাসীকে এর হাত থেকে রক্ষা করতে সহযোগিতা কামনা করছি।

সেলিনা আক্তার ওরফে সূচনা শেলী বলেন, থানায় লিখিত অভিযোগ দায়েরের চার দিন পার হলেও পুলিশ এখন পর্যন্ত অভিযুক্ত আসামীকে গ্রেপ্তার করতে পারেনি। গত মঙ্গলবার বিকেলেও সে স্থানীয় খেলার মাঠে অবস্থান করে এবং মাদক সেবন করে বলে জেনেছি। আমি এ মুহুর্তে ঢাকায় অবস্থান করলেও আমি এবং আমার পরিবার আতঙ্কে আছি।

রাজবাড়ী সদর থানার ওসি ইফতেখারুল আলম প্রধান বলেন, সূচনা শেলী একজন উঠতি নামী শিল্পী। তাঁর লিখিত অভিযোগ পাওয়ার পর আমরা গুরুত্বের সাথে বিবেচনায় রেখে অধিকতর তদন্তের জন্য আদালতের অনুমোতি চেয়ে পাঠিয়েছি। আদালত থেকে এখন পর্যন্ত এ সংক্রান্ত আদেশ আসেনি। আমরা শুনেছি তারা মীমাংসা করেছে। সেটা যাই করুক অভিযুক্ত সজল ফকির ওরফে সেতুকে গ্রেপ্তার করতে পুলিশ মাঠে কাজ করে যাচ্ছে। শিল্পীর নিরাপত্তায় পুলিশ আইনগতভাবে প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.