বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

রাজবাড়ীতে আলোচিত বৃদ্ধা হত্যা মামলায় যুবকের মৃত্যুদন্ড, ২০ হাজার টাকা জরিমানা

Reporter Name / ৬৫ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
oplus_0

কামাল হোসেন, রাজবাড়ীঃ রাজবাড়ীর পাংশায় আশা লতা দাস (৭৫) হত্যা মামলায় বিশ্বজিৎ কুমার বিশ্বাস (২৫) নামের এক যুবকের মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। নিহত আশা লতা দাস জেলার পাংশা উপজেলার সরিষা ইউনিয়নের প্রেমটিয়া গ্রামের প্রয়াত সন্তোষ কুমার দাসের স্ত্রী।

দন্ডপ্রাপ্ত আসামী বিশ্বজিৎ কুমার বিশ্বাস একই গ্রামের সুজিৎ কুমার বিশ্বাসের ছেলে। বিশ্বজিৎ বিশ্বাস পেশায় একজন ইলেক্ট্রিক মিস্ত্রি। বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোসাম্মৎ জাকিয়া পারভিন আসামীর উপস্থিতিতে আলোচিত এ হত্যাকান্ডের রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট উজির আলী শেখ।

পুলিশ ও স্থানয়ী সূত্রে জানা গেছে, কয়েক বছর আগে আশা লতা দাসের স্বামী সন্তোষ কুমার দাস মারা যান। মেয়ের বিয়ে হওয়ায় পাংশা শহরের শ্বশুর বাড়িতে বাস করতেন তিনি। বাড়ির বাগান, পুকুর, জমিজাতি স্থানীয় লোকজন নিয়ে দেখাশোনা করতে গ্রামের ওই বাড়িতে একাই থাকতেন আশা লতা।

চলতি বছর ১২ ফেব্রুয়ারি দিবাগত রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন বৃদ্ধা আশা লতা। রাতেই বাড়িতে ঢুকে বৃদ্ধা আশালতা দাসকে প্রথমে শ্বাসরোধে পরে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে হত্যা করে তার গলায়, হাত ও কানে থাকা স্বর্ণালংকার নিয়ে যায় বিশ্বজিৎ কুমার। পরদিন ১৩ ফেব্রুয়ারি সকালে প্রতিবেশীরা ঘরের বারান্দায় আশা লতা দাসের মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। ওই দিন নিহতের মেয়ে জামাতা স্বপন কুমার বিশ্বাস ২-৩ জন অজ্ঞাতনামা আসামি করে পাংশা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার বাদী নিহতের মেয়ে জামাতা স্বপন কুমার বিশ্বাস বলেন, পুলিশের ও বিচারকের আন্তরিকতায় ২৬জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণের পর বৃহস্পতিবার মৃত্যুদন্ডাদেশ প্রদান করেছে আদালত। এ রায়ে আমরা পরিবারের সকলে সন্তষ্ট।

পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, আলোচিত হত্যাকান্ডে প্রাথমিক আলামতের ভিত্তিতে আমরা বিশ্বজিৎকে সন্দেহ করি। বিশ্বজিৎ মাঝে মধ্যে ওই বাড়িতে বিদ্যুতের কাজ করতে আসা যাওয়া করতেন। প্রযুক্তিগত সহযোগিতায় বিশ্বজিৎকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে সে হত্যার কথা স্বীকার করে। স্বীকারোক্তিতে তার কাছ থেকে লুন্ঠিত স্বর্ণালঙ্কার ও হত্যার কাজে ব্যবহৃত হাতুরী উদ্ধার করা হয়। পরে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বিশ্বজিৎ। স্বর্ণাংলকার লুট করতেই বৃদ্ধাকে হত্যা করে বলে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। খুব অল্প সময়ে আমরা হত্যকান্ডের রহস্য উদঘাটন করতে সক্ষম হই।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, আশা লতা দাস বাড়ীতে একাই থাকতেন। স্বর্ণালংকারের লোভে ২০২৪ সালের ১২ ফেব্রুয়ারী দিবাগত গভীররাতে বৃদ্ধাকে হাতুরী দিয়ে পিটিয়ে হত্যা করে স্বর্ণালংকার লুট করে। পুলিশ তাকে গ্রেপ্তার করে ও লুন্ঠিত মালামাল উদ্ধার করে। স্বাক্ষীদের সামনে হত্যার কথা ও মালামাল উদ্ধারের সত্যতা প্রকাশ করায় রাজবাড়ীর জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন আসামীকে মৃত্যুদন্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করেন। এ রায়ের মধ্য দিয়ে একটি ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে এবং রায়ে সন্তষ্টি প্রকাশ করছি। দ্রুত বিচারিক কাজ সম্পন্ন হলে সমাজে অপরাধী হ্রাস পাবে এবং আদালতের মামলার জট কমবে। এই রায় একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। রায়ের বিরুদ্ধে আসামী পক্ষ আগামী এক সপ্তাহের মধ্যে উচ্চ আাদালতে আপিল করতে পারবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Comments are closed.