মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

দৌলতদিয়া যৌনপল্লির সুবিধা বঞ্চিত নারীরা পেল কোরবানীর মাংস

Reporter Name / ৮০ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পূর্ব পাড়ায় অবস্থিত দেশের সর্ববৃহৎ যৌনপল্লির দুই হাজার নারীর মাঝে কোরবানীর মাংস বিতরণ করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পলিশ কমিশনার হাবিবুর রহমান এর সার্বিক ব্যবস্থাপনায় সামাজিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে মাংস বিতরণ করা হয়। দৌলতদিয়া সোহরাব মন্ডল পাড়ায় অবস্থিত উত্তরণ শিশু বিদ্যানিকেতন মাঠ চত্ত্বরে ঈদের দিন বিকেল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত চলে মাংস বিতরণ।

পূর্বপাড়া যৌনপল্লির বাসিন্দারা জানান, দৌলতদিয়া যৌনপল্লিতে প্রায় পাঁচ হাজার মানুষের বসবাস। এখানে প্রায় দেড় হাজার নিয়মিত যৌনকর্মীসহ রয়েছেন বয়স্ক মাসি, ঝিয়ের কাজ করেন এমন মানুষ সহ ক্ষুদ্র ব্যবসায়ী। করোনাকালীন থেকে পল্লিতে খরিদ্দার কমে যাওয়ায় টানা পোড়েন দেখা দেয় বাসিন্দাদের মাঝে। প্রতিদিন তাদেরকে দারিদ্রের সাথে মোকাবেলা করে চলতে হয়। করোনাকালীন সময়ে তাঁদের পাশে এসে দাঁড়ায় সামাজিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান উত্তরণ ফাউন্ডেশন।বর্তমান ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার (ডিআইজি), বিপিএম (বার), পিপিএম (বার) হাবিবুর রহমান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান। সমাজের অবহেলিত মানুষ, বেদে সম্প্রদায়, তৃতীয় লিঙ্গ হিজরাসহ যৌনকর্মীদের পাশে দাড়ায় উত্তরণ ফাউন্ডেশন।

পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে ২০১৯ সালে পূর্বপাড়া যৌনপল্লির বাসিন্দাদের মাঝে প্রথমবারের মতো কোরবানীর মাংস বিতরণ কার্যক্রম শুরু করে প্রতিষ্ঠানটি। কোরবানীর মাংস দিয়ে এখানকার অবহেলিত নারীরা অন্তত একবেলা ভালো খাবার পাক সেই চেষ্টা অব্যাহত রাখে। তারই ধারাবাহিকতায় ঈদের দিন সোমবার সন্ধ্যা পর্যন্ত দৌলতদিয়া যৌনপল্লি এলাকার সুবিধা বঞ্চিত ও অসহায় দুই হাজার নারীর মাঝে প্রত্যেককে এক কেজি সমপরিমাণ কোরবানীর গরুর মাংস তুলে দেওয়া হয়।

এ সময় দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের স্থানীয় ৫নম্বর ওয়ার্ড সদস্য আব্দুল জলিল ফকির, উত্তরণ ফাউন্ডেশনের সদস্য এবং যৌনকর্মীদের নিয়ে গঠিত অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম, গোয়ালন্দ বাজারের বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী আজাদ মোল্যা বাবু সহ নারীনেত্রীরা উপস্থিত ছিলেন।

অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম বলেন, করোনাকালীন থেকে যৌনপল্লির বাসিন্দারা ভালো নেই। পদ্মা সেতু চালুর পর খরিদ্দার কমে যাওয়ায় আরো অভাবে পড়েন। দুই ঈদের সময় এসব মানুষের পাশে দাড়ায় পুলিশ কমিশনার হাবিবুর রহমান স্যারের উত্তরণ ফাউন্ডেশন। ২০১৯ সাল থেকে এই পূর্ব পাড়ার সুবিধা বঞ্চিত মানুষের জন্য কোরবানীর মাংস বিতরণ করে আসছে। এবারও দুই হাজার অসহায় নারীর মাঝে কোরবানীর মাংস বিতরণ করা হয়। ঈদের দিন মাংস পেয়ে এখানকার বাসিন্দারা খুবই খুশি। আমরাও কৃতজ্ঞ হাবিবুর রহমান স্যার এবং তাঁর উত্তরণ ফাউন্ডেশনের কাছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.