মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

গোয়ালন্দে জামাই-শ্বশুর মিলে রিকশা চুরি করে কৌশলে যন্ত্রাংশ খুলে বিক্রি, মূল হোতা গ্রেপ্তার

Reporter Name / ৮৪ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ চুরি করে আনা রিকশার যন্ত্রাংশ খুলে রাখা হতো বসতবাড়ির কক্ষে। পরে সুযোগ বুঝে বিক্রি করতো চোর সিন্ডিকেটের সদস্যরা। স্থানীয়দের হাতে আটক দুই চোরের স্বীকারোক্তিতে শুক্রবার রাজবাড়ীর দৌলতদিয়া সোনাউল্লাহ ফকির পাড়ায় এমন একটি বাড়ির সন্ধান পায় এলাকাবাসী। পরে পুলিশ আটক করে চক্রের মূলহোতাকে।

জানা গেছে, দুই মেয়ে জামাই আলম ফকির ও মো. আলমগীরকে সঙ্গে নিয়ে নিজ বাড়িতে চোর সিন্ডিকেট গড়ে তুলেন সোনাউল্লা ফকির পাড়ার বেলায়েত মণ্ডল। বিভিন্ন স্থান থেকে ব্যাটারিচালিত রিকশা ও ভ্যান চুরি করে রাখতেন তার বাড়িতে। পরে দ্রুত যন্ত্রাংশ খুলে রং পরিবর্তন করে বিক্রি করতেন।

গত বৃহস্পতিবার গভীর রাতে পার্শ্ববর্তী যদু ফকির পাড়ার আজাদ সরদারের বাড়িতে রিকশা চুরি করতে গিয়ে ধরা পড়ে রহিম ও তারা ফকির নামের দুই চোর। জিজ্ঞাসাবাদে তারা মূল হোতা হিসেবে বেলায়েত মন্ডলের নাম বলেন। শুক্রবার সকালে বেলায়েতের বাড়ি গিয়ে রিকশা-ভ্যানের যন্ত্রাংশের গোপন কক্ষ দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে ভিড় জমান ভুক্তভোগী অনেকেই।

স্থানীয় আজাদ সরদার বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে আমার বাড়িতে রিকশা চুরি করতে আসে স্থানীয় দুই চোর রহিম ও তারা ফকির। তাদের হাতেনাতে আটক করে জিজ্ঞাসাবাদ করলে চক্রের মূল হোতা বেলায়েতের নাম বলেন। শুক্রবার সকালে আমরা বেলায়েতের বাড়িতে গিয়ে রিকশার যন্ত্রাংশের গোপন কক্ষ দেখতে পাই। এসময় বেলায়েতের বাড়ির গোপন কক্ষে অন্তত ৫০ থেকে ৬০টি চোরাই রিকশার যন্ত্রাংশ পাওয়া গেছে বলে দাবি করেন তিনি।

স্থানীয় মনিরুল ইসলাম বলেন, বেলায়েত ও তার চক্রের লোকজন গভীর রাতে রিকশা চুরি করে এনে এক ঘন্টার মধ্যে সব যন্ত্রাংশ খুলে আলাদা করে ফেলে পরে বিক্রি করতো। তারা খুব সুকৌশলে কাজগুলো করতো। প্রতিবেশী কেউই এতদিন বুঝতে পারেনি। চোর ধরার খবর পেয়ে এখানে এসে গোপন ঘরে আমার রিকশার যন্ত্রাংশ দেখতে পাই। সেলিমের মতো অন্তত ২০ জন রিকশাচালক বেলায়েতের বাড়িতে এসে গোপন কক্ষে তাদের রিকশার যন্ত্রাংশ শনাক্ত করেন। সবাই তাদের রিকশা ফেরৎ পাওয়ার দাবির পাশাপাশি বেলায়েত ও চক্রের সদস্যদের শাস্তির দাবি জানান।

এদিকে নিজ এলাকায় এমন চোর সিন্ডিকেট দেখে হতবাক দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রহমান মণ্ডল। তিনি বলেন, দৌলতদিয়া ইউনিয়নতো দূরের কথা; গোয়ালন্দ উপজেলায়ও আমি কোনদিন এমন ভয়াবহ চোর সিন্ডিকেট দেখিনি। আমি এদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, চোর চক্রের মূল হোতা বেলায়েত মণ্ডলকে আটক করা হয়েছে। তার বাড়ির গোপন কক্ষ থেকে চোরাই রিকশার যন্ত্রাংশ জব্দ করা হয়েছে। ভুক্তভোগীরা থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ভুক্তভোগী কেউ চুরি হওয়া রিকশা বা যন্ত্রাংশের যথাযথ প্রমাণ দিলে আইনগত প্রক্রিয়ার মাধ্যমে তার রিকশা বা যন্ত্রাংশ বুঝিয়ে দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.