মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

রাজবাড়ীতে ভিন্ন আয়োজনে বিনোদপুর যুবসংঘ মন্দিরে শেষ হলো দুর্গাপূজা

Reporter Name / ৪০ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
module:1facing:0; ?hw-remosaic: 0; ?touch: (-1.0, -1.0); ?modeInfo: ; ?sceneMode: Night; ?cct_value: 5281; ?AI_Scene: (-1, -1); ?aec_lux: 340.46652; ?hist255: 0.0; ?hist252~255: 0.0; ?hist0~15: 0.0; ?module:1facing:0; hw-remosaic: 0; touch: (-1.0, -1.0); modeInfo: ; sceneMode: Night; cct_value: 5281; AI_Scene: (-1, -1); aec_lux: 340.46652; hist255: 0.0; hist252~255: 0.0; hist0~15: 0.0;

ইমরান মনিম, রাজবাড়ীঃ রাজবাড়ীতে দশমীতে বিভিন্ন পূজামন্ডপে আনন্দঘন পরিবেশে প্রতিমা বিসর্জন শেষ করেছে সনাতন ধর্মবলম্বিরা।সনাতনী  হিন্দু সম্প্রদায় সবচেয়ে বড় আয়োজনকে ঘিরে তাদের এবারের বিজয়া দশমী শেষ করে প্রতিমা বিসর্জন করেন সনাতনী সম্প্রদায়।

তবে জেলার বিভিন্ন পূজামন্ডপের ভিন্ন ভিন্ন আয়োজনের মধ্যে বিনোদপুর আমতলা যুবসংঘ দুর্গাপূজার আয়েজন ছিল বড় পরিসরে।এ পূজায় মানুষের বিচরন, প্রতিমা তৈরী, সাজসজ্জা সহ বিভিন্ন ধরনের আলোকসজ্জা ছিলো চোখে পরার মত।রাজবাড়ীর এ মন্ডপে এবার ডিজে পার্টি আনা হয়।মনোমুগ্ধ পরিবেশে শত শত দর্শনার্থী ভিড় করে পূজা মন্ডপে। রাত দশটার দিকে প্রতিমা বিসর্জন করে কর্তৃপক্ষ।তবে গত কয়েক বছরের মধ্যে এবারই বড় পরিসরে তাদের পূজা মন্ডপগুলো সাজিয়েছে।

এদিকে ভাজনচালা শীতলা কালিমন্দির পূজা মন্ডপের পূজার আয়োজনও ছিল ভিন্ন মাত্রার।এখানে বিকেল থেকে প্রতিমা দেখতে শত শত মানুষের ঢল নামে।এ পূজা মন্ডপের সার্বিক তত্বাবধানে ছিলো লেন বিপ্লব কুমার সাহা।

তিনি জানান, এ বছর তাদের পূজা মন্ডপে মানুষের ভির বেশি ছিলো।সকাল থেকে মানুষ মন্ডপে সিদুর পূজার মাধ্যমে দিনটি উপভোগ করে। সন্ধ্যার পর তাদের প্রতিমা বিসর্জন করেন গোদার আাজার ঘাট এলাকায়।

বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের নারী পুরুষের ঢল নামে।রাজবাড়ী সদর উপজেলায় এবার ১০৯টি ও পৌরসভায় ২৬টি মন্ডপে পুজা অনুষ্ঠিত হয়। জেলায় ৪৩৭ টি মন্ডপে পূজার আয়োজন করা হয়।

বিনোদপুর আমতলা যুবসংঘ দুর্গাপূজা মন্দিরের সভাপতি পরিমল কুমার সরকার জানান, বিগত বছরগুলোতে পূজা পালনের আয়োজন ছিল কম। এবার তাদের দুর্গাপূজার আয়োজন বড় পরিসরে করেছেন।তাদের মন্ডপে এই প্রথম ডিজে পার্টির আয়োজন করা হয়।তবে তারা পূজার আয়োজন শুরু থেকে শেষ পর্যন্ত করতে পেরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও আনসার সদস্যরা নিয়োজিত থাকায় তাদের ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Comments are closed.