বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

রাজবাড়ীতে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ, স্মারকলিপি প্রদান

Reporter Name / ১২৯ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
oplus_0

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের আলহাজ¦ আব্দুল করিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ কবির উদ্দিনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ কর্মসূচি ও স্মারকলিপি পেশে করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী, প্রাক্তন শিক্ষার্থী এবং স্থানীয় অভিভাবকেরা।

বুধবার (২১ আগস্ট) দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। এর আগে বিদ্যালয়ের শিক্ষার্থী, প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবকেরা বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠে জমায়েত হয়ে বিক্ষোভ মিছিল করতে করতে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। এ সময় জেলা প্রশাসকের কয়েকজন প্রতিনিধির আমন্ত্রণের প্রেক্ষিতে শিক্ষার্থীরা জেলা প্রশাসকের হাতে স্মারকলিপি প্রদান করেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, প্রধান শিক্ষক কবির উদ্দিন ঘুষ বাণিজ্যের মাধ্যমে বিদ্যালয়ে শিক্ষক ও কর্মচারী নিয়োগ দিয়েছেন। এমনকি এসএসসি টেস্ট পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষা দেয়ার সুযোগ করে দেওয়ার কথা বলেও হাজার হাজার টাকা বাগিয়ে নেন। এছাড়াও তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে বলে শিক্ষার্থীরা উল্লেখ করেন।

তারা আরো বলেন, ঘুষের মাধ্যমে নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের বরখাস্ত ও নিয়োগ বাণিজ্য বন্ধ করাসহ আমাদের ১২ দফা দাবি ছিল। কিন্তু প্রধান শিক্ষক এসব দাবি মেনে না নেওয়ায় আমরা তার পদত্যাগের দাবি করছি।

স্মারকলিপি হাতে পাওয়ার পর জেলা প্রশাসক আবু কায়সার খান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা ক্লাসে ফিরে যাও, দ্রুতই তদন্ত সাপেক্ষে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগ প্রসঙ্গে আলহাজ্ব আব্দুল করিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির উদ্দিনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.