বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন

দৌলতদিয়ায় ঈদ শেষে কর্মস্থলমুখী মানুষের ভিড়, যানবাহনের লম্বা লাইন

Reporter Name / ৬২ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ প্রিয়জনের সাথে ঈদ শেষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ কর্মস্থলমুখী হতে শুরু করেছে। শত শত যানবাহনের সাথে ঢাকামুখী হাজারো যাত্রীর ভিড় পরে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটে। আজ শুক্রবার সকাল থেকে যানবাহনের সাথে যাত্রী ছুটতে শুরু করলেও বেলা বাড়ার সাথে ভিড়ের মাত্রা আরো বাড়তে থাকে। লম্বা লাইনে থাকা গাড়িগুলো দেড়-দুই ঘন্টা করে অপেক্ষা করতে হচ্ছে।

দেখা যায়, নদী পাড়ি দিতে আসা ঢাকামুখী প্রায় দুইশ বিভিন্ন ধরনের যানবাহন ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ফেরি ঘাট থেকে ক্যানাল ঘাট পর্যন্ত লম্বা লাইনে অপেক্ষা করতে দেখা যায়। এসময় বাস, মাহেন্দ্র, মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল সহ বিভিন্ন যানবাহনে শত শত যাত্রী দৌলতদিয়া ঘাটে এসে নামে। দৌলতদিয়া লঞ্চ ঘাটসহ ৩, ৪, ৬ ও ৭নম্বর ঘাটে অপেক্ষমান যাত্রীরা সরাসরি ফেরিতে উঠে পড়ে। এসময় মানিকগঞ্জ পাটুরিয়া ঘাট থেকে মাত্র এক-দুটি যানবাহন নিয়েই দৌলতদিয়া ঘাটে ভিড়তে দেখা যায়।

অপরদিকে লঞ্চ ঘাটেও যাত্রীর ভিড় ছির চোখে পড়ার মতো। পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা অধিকাংশ লঞ্চগুলি হাতে গোনা কয়েকজন যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটে ভিড়ে। ঘাটে ভেড়ামাত্র পন্টুনে অপেক্ষমান যাত্রীরা হুড়মুড়িয়ে লঞ্চে উঠে পড়ে। তবে পন্টুনে কর্তব্যরত সংশ্লিস্ট কর্তৃপক্ষ চেষ্টা করছেন ধারণ ক্ষমতার মধ্যে যাত্রী তুলে দিতে।

রাজবাড়ীর পাংশা উপজেলার মাছপাড়া থেকে আসা নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানার শ্রমিক দম্পতি রিয়াজ খান ও আয়না খান দৌলতদিয়া ৩নম্বর ফেরি ঘাটে নদী পাড়ি দিতে অপেক্ষা করছেন। এই দম্পতি জানান, ঈদের দুইদিন আগে তারা রিয়াজ খানের গ্রামের বাড়ি ঈদ করতে আসেন। আগামীকাল শনিবার থেকে তাদের পোশাক কারখানা খোলা। তাই আজই তারা নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা করেছেন।

পাটুরিয়া থেকে আসা ইউটিলিটি (ছোট) ফেরি বনলতা কয়েকটি ছোট গাড়ি নিয়ে দৌলতদিয়ার ৪নম্বর ঘাটে এসে ভিড়ে। ফেরিটি যানবাহন নামিয়ে দেয়ার কিছুক্ষণের মধ্যে পন্টুনে অপেক্ষমান অন্তত দুই শতাধিক যাত্রীসহ বেশ কিছু মোটরসাইকেল উঠে পড়ে। ফেরিটির লস্কর মোহসিন মোল্যা বলেন, ঈদের পর আজ শুক্রবার সকাল থেকে যাত্রী ও গাড়ির চাপ বেশি দেখা যাচ্ছে। দুপুরের পর থেকে যাত্রী ও যানবাহনের চাপ বেশি পড়ছে। যে কারনে আমাদের ঘাটে ভিড়া মাত্র দেরি করতে হচ্ছেনা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. সালাহ উদ্দিন বলেন, ঈদের পর এই কয়েকদিন মাত্র ১২-১৩টি ফেরি চলাচল করেছে। যানবাহন তেমন না থাকায় গাড়ির জন্য অপেক্ষাও করতে হয়েছে। ঈদের পর আজ শুক্রবার সকাল থেকে তুলনামূলক অনেক গাড়ির চাপ বেড়েছে। যে কারনে বাধ্য হয়ে আমাদের ১৮টি ফেরি চালু করতে হয়েছে। ঘাটে অপেক্ষমান গাড়িগুলো রাতের মধ্যে পার করা সম্ভব বলে তিনি মনে করেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.