মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

গোয়ালন্দের উজানচর ইউনিয়ন পরিষদে ৪ কোটি ৪০ লক্ষ টাকার বাজেট ঘোষণা

Reporter Name / ৯৮ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
oplus_2

মইনুল হক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়ন পরিষদের ২০২৪-২৫ অর্থ বছরের জন্য ৪ কোটি ৩৯ লক্ষ ৯০ হাজার টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার (২৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে উজানচর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভায় ইউপি সচিব মো. ইব্রাহীম সরদার এ বাজেট পেশ করেন। বাজেট সভায় সভাপতিত্ব করেন উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উজানচর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর মৃধা সহ সকল ওয়ার্ডের ইউপি সদস্য, মহিলা ইউপি সদস্য, শিক্ষক, ইমাম, মুয়াজ্জিনসহ বিভিন্ন পেশাজীবি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

ইউপি সচিব মো. ইব্রাহীম সরদার বাজেট সম্পর্কে বলেন, এবারের বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১৭লক্ষ ১১ হাজার টাকা ও রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৬লক্ষ ৭৬ হাজার টাকা। বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ৪কোটি ৩৯লক্ষ ৯০হাজার টাকা ও উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩৯ লক্ষ ৯০ হাজার টাকা। সর্বমোট আয় ধরা হয়েছে ৪ কোটি ৩৯ লক্ষ ৯০ হাজার টকা এবং সর্বমোট ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৩৯ লক্ষ ৫৫ হাজার টাকা। অর্থবছর শেষে বাজেট উদ্বৃত্ত থাকবে ৩৫ হাজার টাকা।

তিনি আরও বলেন, এবারের বাজেটে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে সামাজিক নিরাপত্তার বেষ্টুনীর মধ্যে বিশেষ করে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, কর্মসূচী, মাতৃত্ব, মোট বাজেটের ৩৩% ধরা হয়েছে। ভিজিডি, ভিজিএফ জিআর ক্ষেত্রে ধরা হয়েছে ৩৩%, যোগাযোগ খাতে ধরা হয়েছে ২০%, শিক্ষা ১০%, কৃষি ১০%, তথ্যপ্রযুক্তি ৫% সহ বিভিন্ন উন্নয়নমূলক খাতে এ বাজেট ধরা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.