বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

কালুখালীতে পুকুরে সাঁতার শিখতে গিয়ে প্রতিবন্ধী শিশুর মৃত্যু

Reporter Name / ৯৮ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, কালুখালী, রাজবাড়ীঃ রাজবাড়ীর কালুখালী উপজেলার খামাবাড়ি এলাকার শারীরিক প্রতিবন্ধী এক শিশু পুকুরে মায়ের সাথে সাঁতার শিখতে গিয়ে জ্ঞান হারিয়ে মৃত্যু হয়েছে। শিশুটির নাম মিতুল শেখ (১২)। সে কালুখালী উপজেলার মাছবাড়ি ইউনিয়নের খামারবাড়ি গ্রামের জিয়াউর রহমানের ছেলে। আজ বুধবার দুপুরের দিকে দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানান, জিয়াউর রহমান পল্লী বিদ্যুত সমিতির কর্মচারী হিসেবে কাজ করতেন। কয়েক মাস আগে তিনি ষ্ট্রোক করে অসুস্থ্য হয়ে ঘরে পড়ে থাকেন। এ কারনে বর্তমানে তিনি চাকুরী হারিয়ে ঘরেই পরে আছেন। সংসারে তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে থাকলেও কয়েক বছর আগে তার একমাত্র মেয়েও পানিতে পড়ে মারা যায়। বড় ছেলে মাদারীপুর পুলিশ লাইনে পুলিশ কনেষ্টবল হিসেবে চাকুরীরত অবস্থায় আছেন। মিতুল শেখ ছিল সবার ছোট। শারীরিক প্রতিবন্ধী ছাড়াও মিতুল মৃগী রোগে আক্রান্ত ছিল।

আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মা মনোয়ারা বেগম শারীরিক প্রতিবন্ধী মিতুলের সাঁতার শেখাতে বাড়ির পাশের পুকুরে নিয়ে যায়। এসময় পুকুরের পাকা করা সিঁড়ি ধরে তাকে (মিতুল) সাঁতার কাটতে বলেন। এসময় পুকুর পাড়ে মায়ের সাথে মিতুলের মামা, মামী ও নানিও উপস্থিত ছিল। অসুস্থ্য বাবা জিয়াউর রহমান ঘরে পড়ে ছিলেন। কিছুক্ষণ সাঁতার কাটার পর হঠাৎ করে মিতুল জ্ঞান হারিয়ে পানিতে তলিয়ে যাওয়ার উপক্রম হয়। পরিবারের সকলে মিলে মিতুলকে উদ্ধার করে দ্রুত নিয়ে যায় কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে হাসপাতালে উপস্থিত হন কালুখালী থানা পুলিশ।

কালুখালী থানার উপপরিদর্শক (এসআই) প্রদীপ চন্দ্র সরকার বলেন, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে তারা খবর পেয়ে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌছে। এ সময় তারা দেখতে পান হাসপাতালের বারান্দার একটি ট্রেতে শিশুটির লাশ পড়ে আছে। এসময় শিশুটির পরিবার তাকে জানায়, শিশু মিতুল শারীরিক প্রতিবন্ধী পাশাপাশি মৃগী রোগে আক্রান্ত ছিল। সাঁতার শেখার সময় তার মৃগী রোগ বেড়ে গেলে জ্ঞান হারিয়ে সে মারা যায়।

তিনি আরো জানান, জিয়াউর রহমানের মেয়েও মৃগী রোগে আক্রান্ত ছিল। কয়েক বছর আগে একইভাবে তার সেই মেয়েও পুকুরে গোসল করতে গিয়ে মারা যায়। পরিবারের কোন অভিযোগ না থাকায় শিশু মিতুলের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Comments are closed.