মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

২২ বছর পর ফিরে পেল বাবার লাশ!

Reporter Name / ৬৬ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট টার্মিনাল এলাকা থেকে সোমবার সকালে বয়স্ক এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত দেহের পাশেই পড়ে থাকা কাপড়ের পুটলার ভিতর কাগজে লেখা মুঠোফোন নাম্বারের সূত্র ধরে পুলিশ তার পরিবারের সন্ধান পায়। এসময় পুলিশ জানতে পারেন, প্রায় ২২ বছর ধরে সংসার থেকে বিতারিত ছিলেন এই ব্যক্তি।

পুলিশের কাছ থেকে খবর পেয়ে থানায় আসেন ছেলে আশিকুর রহমান। আশিকুর রহমান জানান, নিহত ব্যক্তি তার বাবা মনোয়ার হোসেন ওরফে দবিন (৭০)। তিনি রাজবাড়ী সদর উপজেলার সজ্জনকান্দা লক্ষ্মীকোল গ্রামের মৃত নূর বক্সের ছেলে। প্রায় ২২ বছর আগে অর্থনৈতিক অস্বচ্ছলতা, পরিবারের প্রতি উদাসিনতাসহ নানা কারনে পরিবার থেকে বিচ্ছন্ন ছিলেন তিনি। সংসার থেকে বিতারিত হয়ে যাযাবর জীবন কাটাতে থাকেন।

সোমবার দুপুরে গোয়ালন্দ ঘাট থানায় বাবার লাশ নিতে এসে আশিকুর রহমান (২৫) বলেন, তাঁর বাবা প্রায় ২২ বছর ধরে সংসার ছাড়া। আর্থিক দৈন্যতা, অচ্ছলতা ও যাযাবার জীবন কাটানোর কারনে মায়ের সাথে বনিবনা হতোনা তার। পরিবারের সবাইকে ফেলে বাবা বাড়ি থেকে বের হয়ে যান। এরপর আর কোন খোঁজ পাননি। সংসারে মা ছাড়া তিনি ও এক বোন রয়েছেন। ছোট বোনকে তিনি বিয়ে দিয়েছেন। মা কয়েক বছর ধরে সৌদি আরব থাকেন। পরে জানতে পারেন বাবা বরিশাল জেলায় আরেকটি বিয়ে করেন। সেখানেও বনিবনা না হওয়ায় বিভিন্ন স্থানে ঘুরে বেড়াতেন। মানুষের কাছে চেয়ে চিন্তে চলতেন।

আশিকুর রহমান বলেন, প্রায় ২১ বছর পর গত কোরবানী ঈদের আগের দিন আকষ্মিকভাবে তার বাবা বাড়িতে ফিরেন। প্রথমে চিনতে না পারলেও পরে বুঝতে পারেন তিনি তার বাবা। বাবাকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। এক মাসের মতো থাকার পর আবার নিরুদ্দেশ হন। আজ সোমবার গোয়ালন্দ ঘাট থানা থেকে ফোন পেয়ে ছুটে আসেন। বাবার আদর, ভালোবাসা কিছুই পায়নি। ২২ বছর পর হলেও বাবার লাশটি নিজের বাড়িতে দাফন সম্পন্ন করতে চান তিনি। বাবার মৃত্যুর খবর এখনো তার মায়ের কাছে পৌছানো সম্ভব হয়নি বলেও জানান।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাকিবুল ইসলাম জানান, সকাল সাড়ে ৮টার দিকে দৌলতদিয়া ঘাট টার্মিনালের পূর্ব পাশে বিআইডব্লিউটিএ কার্যালয়ের সামনে অজ্ঞাত ব্যক্তির মৃত দেহ পড়ে আছে বলে স্থানীয় লোকজন জানায়। খবর পেয়ে সুরতাল শেষে লাশের পাশে থাকা কাপড়ের পুটলার ভিতর কাগজ ঘেটে কয়েকটি মুঠোফোন নাম্বার পান। এরমধ্যে আশিকুর রহমান নামের একজনের নাম্বারে ফোন দিলে জানতে পারেন তার ছেলে। ২২ বছর পর বাবার মৃত দেহ পেয়ে আবেগ আপ্লুত ছেলে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.