মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

গোয়ালন্দে মুরগির খামারে বিষ্ঠা সংগ্রহে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু

Reporter Name / ৬৩ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

মইনুল হক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দে মুরগির খামারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জাকির ফকির(৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার সকালে উপজেলার দেবগ্রাম ইউনিয়নের তেনাপচা গ্রামের একটি মুরগীর খামারে বিষ্ঠা সংগ্রহকালে এ দূর্ঘটনা ঘটে। নিহত জাকির ফকির রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের এনায়েতপুর গ্রামের উম্বার ফকিরের ছেলে।

নিহত জাকির ফকিরের প্রতিবেশী হবি শেখ বলেন, জাকির ও আমি প্রতিদিন বিভিন্ন হ্যাচারী থেকে মুরগীর বিষ্ঠা সংগ্রহ করে কলা বাগানে বিক্রি করি। প্রতিদিনের মতো আজও দুইজন দুটি ভ্যান নিয়ে বিষ্ঠা সংগ্রহের জন্য স্থানীয় তেনাপচা গ্রামের শহিদুল ইসলাম ওরফে কুতাই নামে একজনের মুরগীর খামারের নিচে বিষ্ঠা সংগ্রহ করছিলাম। জাকির পাশের শেডে বিষ্ঠা সংগ্রহ করতে থাকলে মুরগীর খামারের চারপাশে ঘেরা কাটাতারের সাথে বৈদ্যুতিক লাইন থাকায় অসাবধানতায় পা লাগলে মুহুর্তের মধ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়। আমি দ্রুত জাকিরকে উদ্ধার করে আমার ভ্যানে তুলে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিরি আরও বলেন, মুরগির খামারের চারপাশে যদি কাটাতারে বৈদ্যুতিক সংযোগ না থাকত তাহলে এরকম দুর্ঘটনা হয়তো ঘটতো না। মূলত শিয়াল, বনবিড়ালের আক্রমণ থেকে মুরগির বাচ্চাদের রক্ষা করতে খামারের নিচের চারিদিকে থাকা জিআই তারের বেড়ায় রাতে বৈদ্যুতিক সংযোগ দিয়ে রাখেন মালিকরা।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শরীফুল ইসলাম বলেন, সকাল পৌনে ১০টার দিকে একজন বিদ্যুৎপৃষ্টে রোগী আসছিল। হাসপাতালে আনার আগেই পথিমধ্যে তার মৃত্যু হয়েছে। পরে আমরা পুলিশের কাছে মরদেহ প্রেরণ করেছি।

গোয়ালন্দ ঘাট থানার উপপরিদর্শক (এসআই) মো. শিহাব আহম্মেদ বলেন, লাশের সুরতহাল শেষে বিকেলে ময়নাতদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। মামলা তদন্তে সঠিক তথ্য পাওয়া যাবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.