বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

প্রতিদিন টাকা না দিলে নির্যাতন করতো শ্রমিকদের, শাওন মন্ডলের গ্রেপ্তারের দাবী

Reporter Name / ১০৭ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
oplus_0

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট দিয়ে প্রতিদিন শত শত যানবাহন ও নানা শ্রেনী পেশার হাজারো যাত্রী পারাপার হয়। শাসক দলের ছত্র ছায়ায় ছিনতাই, চাঁদাবাজি, মাদক ব্যবসার মতো নানা অপরাধ সংঘটিত হয়।

অভিযোগ রয়েছে, দৌলতদিয়া ঘাট এলাকার বাসিন্দা আইয়ুব মন্ডলের ছেলে শাওন মন্ডল (২৭) গড়ে তুলেন বাহিনী। লঞ্চঘাট সড়কে যাত্রী পরিবহনে অপেক্ষামান রিক্সা চালকদের জিম্মি করে প্রতিদিন আদায় করতো টাকা। দিতে রাজি না হলে নির্যাতনের শিকার হতো। নির্যাতনের শিকার অনেকে ঘাট ছেড়েছেন। ৫ আগষ্ট পটপরির্তনের পর সবাই সোচ্চার হতে শুরু করেছে।

বৃহস্পতিবার (২২ আগষ্ট) দুপুরে শাওন মন্ডলের গ্রেপ্তারসহ বিচারের দাবীতে দৌলতদিয়া ঘাটে জাতীয়তাবাদী শ্রমিক দলের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়। রিক্সাচালকসহ গোয়ালন্দ উপজেলা ও দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ ছিলেন। ঘাট এলাকায় চাঁদাবাজি বন্ধের পাশাপাশি শাওন মন্ডলসহ গংগদের গ্রেপ্তারের দাবী জানান।

দৌলতদিয়া ঘাট শ্রমিক দল সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি সুলতান-নূর ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক শাহ আলম, দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মোহন মন্ডল, সাধারণ সম্পাদক আইয়ুব আলী খান, উপজেলা শ্রমিক দলের সভাপতি সরোয়ার মোল্লা, সাধারণ সম্পাদক আবুল কালাম, উপজেলা ছাত্রদলের সভাপতি রেজাউল হাসান, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মোক্তার মাহমুদ প্রমূখ।

ঘাট শ্রমিক ফিরোজ শেখ বলেন, লঞ্চঘাট সড়কে যাত্রীদের জন্য অপেক্ষায় থাকা রিক্সাচালকদের প্রতিদিন দেড় হাজার টাকা দিতে হতো শাওনকে। একদিন না দিলে নির্যাতন করতো। ৫ আগষ্ট সরকার পদত্যাগের পর ১৮ আগষ্ট তার ভাই মিরাজ শেখ লঞ্চঘাটে গেলে শাওন তাকে বেধম মারধর করে। বর্তমানে সে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

স্থানীয় শাহাদত মেম্বার পাড়ার চান মিয়া নামের রিক্সাচালক দুই মাস পর বৃহস্পতিবার ঘাটে আসেন। তিনি বলেন, প্রভাবশালী বাবা আইয়ুব মন্ডল, চাচা গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল মন্ডলের প্রভাব খাটিয়ে শাওন রিক্সাচালকদের মারধর করে টাকা নিতো। মারধর করে একদিন সাড়ে ৪ হাজার, একদিন ১ হাজার, আরেকদিন ৮৫০ টাকা এবং মোবাইল ফোন ও রিক্সার চাবি নিয়ে যায়। এরপর থেকে আর ঘাটে আসতামনা।

জলিল সরদার পাড়ার কুরবান মোল্যা বলেন, টাকা দিতে অস্বীকার করায় আমাকে কয়েকদিন মারধর করে রিক্সা বন্ধ করে তাড়িয়ে দেয়। ৫ আগষ্ট সরকার পরিবর্তনের পর পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আবার রিক্সা নিয়ে ঘাটে আসছি। কুমার নামের একজন শাওনের বডিগার্ড প্রতিদিন টাকা তুলতো।

বিএনপি নেতা সুলতান-নূর ইসলাম মুন্নু বলেন, শাওন মন্ডলের চাচা উপজেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরু মন্ডল তার বাহিনী দিয়ে দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মোহন মন্ডলের একমাত্র ছেলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রিপনকে খুন করে। সে হত্যার বিচার পায়নি। ওই পরিবারের সন্তান শাওনের ভয়ে কেউ কথা বলতে সাহস পায়না। তাকে দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবী জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.