মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

পাংশায় বাদাম তুলতে গিয়ে কৃষককে রাসেলস ভাইপার সাপের কামড়, হাসপাতালে ভর্তি

Reporter Name / ৭৬ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, পাংশা, রাজবাড়ীঃ রাজবাড়ীর পাংশার পদ্মা নদীর চরে বাদাম তুলতে গিয়ে মধু বিশ্বাস (৪৮) নামের এক  কৃষককে রাসেলস ভাইপার নামক সাপ কামড় দিয়েছে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।পরিবারের লোকজন তাঁকে আজ শুক্রবার রাতে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। মধু বিশ্বাস পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের চর আফড়া গ্রামের মৃত আক্কেল বিশ্বাসের ছেলে।

শুক্রবার সকাল ১০টার দিকে পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের পদ্মা নদীর চরে বাদাম তুলতে গিয়ে তিনি ওই সাপের কামড়ে আক্রান্ত হন। কৃষক মধু বিশ্বাস জানান, সকালে পদ্মায় নদীর চরে বাদাম ক্ষেত থেকে বাদাম তুলতে যান। এ সময় রাসেলস ভাইপার সাপ কামড় দেয়। আমার চিৎকারে পাশে থাকা কয়েকজন কৃষক ছুটে এসে সাপটিকে লাঠি দিয়ে মেরে ফেলেন। পরে তারা সাপসহ তাঁকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।

হাবাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন খান জানান, আমার ইউনিয়নের কৃষক মধু বিশ্বাসকে রাসেলস ভাইপার নামক সাপে কামড় দিলে তার অবস্থা এখন বেশি ভালো না। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পাংশা  উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্কর্তা শারমীন আহমেদ তিথী বলেন, রাসেলস ভাইপার সাপের কামড়ের শিকার মধু বিশ্বাস নামের ওই কৃষককে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুপুর সাড়ে ১২টার দিকে ভর্তি করা হয়। তাঁকে হাসপাতালেই এন্টিভেনম প্রদান করাসহ চিকিৎসা সেবা দেওয়া হয়। তাঁর শারীরিক অবস্থা আগের থেকে ভালোর দিকে ছিল। আমরা তাঁকে ৭২ ঘন্টার জন্য পর্যবেক্ষণে রাখতে চেয়েছিলাম। কিন্তু তার পরিবারের লোকজন রাত সাড়ে ৭টার দিকে উন্নত চিকিৎসার জন্য লিখিত দিয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে নিয়ে যান।

এ বিষয়ে পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, সাপের কামড়ের শিকার হয়ে এক কৃষক অসুস্থ্য অবস্থায় দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। আমরা রাসেলস ভাইপার সাপের ছোবলের শিকার হয়েছেন নিশ্চিত হওয়ার পর তার ভ্যাকসিনসহ প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। আমরা তাঁর সার্বক্ষণিক খোঁজ রাখছি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.