মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

গোয়ালন্দে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হলো নির্বাচনী সরঞ্জাম

Reporter Name / ৯৯ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

মইনুল হক, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দে দ্বিতীয় ধাপে ২১মে ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন উপলক্ষে সোমবার (২০ মে) সকাল থেকে গোয়ালন্দ উপজেলায় নির্বাচন অফিস চত্বর থেকে পর্যায়ক্রমে ৪১টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে স্ব স্ব প্রিসাইডিং অফিসারগণ ভোট কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা করেন। সেই সাথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিজ দায়িত্ব নিয়ে প্রত্যেক কেন্দ্রে যান।

এ সময় উপজেলা সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গোয়ালন্দ উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

oplus_0

উপজেলা সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু, ও সুন্দর হয় সেই লক্ষ্যে আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করছি। গোয়ালন্দ উপজেলায় মোট ৪১টি কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্য ও প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে নির্বাচন কমিশনের বরাদ্দকৃত সামগ্রী বুঝিয়ে দেয়া হয়েছে। নির্বাচনী পরিস্থিতি যেভাবে ভালো থাকে সে অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী কাজ করবে। নির্বাচনের সার্বিক নিরাপত্তায় বিজিবি, পুলিশ, আনসার, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে গোয়ালন্দ উপজেলায় মোট ৪১টি কেন্দ্রে ২২৯টি বুথ করা হয়েছে। নির্বাচনে ৪১ জন প্রিসাইডিং, ২৩০ জন সহকারী প্রিসাইডিং ও ৪৫৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। গোয়ালন্দ উপজেলার মোট ভোটার রয়েছে ১ লক্ষ ১ হাজার ১৪৩জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৫১ হাজার ৭১২ জন ও নারীর ভোটারের সংখ্যা ৪৯ হাজার ৪৩১ জন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.