মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

গোয়ালন্দের চারজনই জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেন

Reporter Name / ২০২ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ প্রাথমিক শিক্ষা পদক বাছাইয়ে রাজবাড়ী জেলা পর্যায়ে যে চারজন শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন তারা সকলেই গোয়ালন্দ উপজেলার। নারী-পুরুষসহ দুইজন প্রধান শিক্ষক এবং দুইজন সহকারী শিক্ষক। জেলার শ্রেষ্ঠ শিক্ষা অফিসারও নির্বাচিত হয়েছেন গোয়ালন্দ উপজেলা থেকে। আবার শ্রেষ্ঠ চার শিক্ষকের মধ্যে তিনজন প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার কার্যকরী সদস্য।

জেলা প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটি সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষা পদক হিসেবে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন গোয়ালন্দ উপজেলার উজানচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ বাবর আলী, প্রধান শিক্ষিকা হয়েছেন গোয়ালন্দ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানাজ পারভীন, শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হয়েছেন কেউটিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ মাহাফুজুর রহমান এবং সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন দুদুখান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাসরিন আক্তার ইতি। গোয়ালন্দ উপজেলা শিক্ষা অফিসার মো. কবির হোসেন জেলার শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন ও শ্রেষ্ঠ কর্মচারী নির্বাচিত হয়েছেন গোয়ালন্দ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী মো. শফিকুল ইসলাম।

এছাড়া শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়েছেন রাজবাড়ী সদর উপজেলার কাঠুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কার্তিক কুমার দাস, শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার হয়েছেন রাজবাড়ী সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার মো. শাহিন শেখ, শ্রেষ্ঠ ইউআরসি ইনষ্ট্রাক্টর হয়েছেন বালিয়াকান্দি উপজেলার সৈয়দ আবু আলী ফারমুদা, শ্রেষ্ঠ পিটিআই ইনষ্ট্রাক্টর হয়েছেন রাজবাড়ী সদর উপজেলার মুহাম্মদ সাইফুল ইসলাম এবং শ্রেষ্ঠ সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে বালিয়াকান্দির স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

রাজবাড়ী জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটির সভাপতি সিদ্ধার্থ ভৌমিক এবং বাছাই কমিটির সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. তবিবুর রহমান ২২ সেপ্টেম্বর স্বাক্ষরিত ফলাফলের তালিকা প্রকাশ করা হয়। এতে সরকারি বিধি অনুযায়ী সারা বছরের কাজের মূল্যায়নের ওপর ভিত্তি করে জেলা থেকে চারজন শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করা হয়। এই চারজন শিক্ষকই গোয়ালন্দ উপজেলার। নির্বাচিতরা বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন।

মুহাম্মদ বাবর আলী এর আগে উপজেলা পর্যায়ে আরো ৮বার এবং জেলায় প্রথমবারের মতো শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। তিনি প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার সাবেক সভাপতি এবং বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য। নাসরিন আক্তার ইতি এবার দিয়ে জেলায় দুইবার এবং উপজেলায় ৭বার শ্রেষ্ঠ নির্বাচিত হন। তিনি গোয়ালন্দ বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য। মুহাম্মদ মাহাফুজুর রহমানও এর আগে উপজেলা পর্যায়ে চারবার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। তিনিও গোয়ালন্দ বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক ও কার্যনির্বাহী কমিটির সদস্য।

অভিনন্দন জানিয়ে গোয়ালন্দ বন্ধুসভার সভাপতি জীবন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বলেন, বন্ধুসভা বরাবরই শিক্ষকদের মূল্যায়ন করে থাকেন। এ বছর রাজবাড়ী জেলা পর্যায়ে যে চারজন শিক্ষক শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন তাদের মধ্যে তিনজনই বন্ধুসভার সাথে দীর্ঘদিন ধরে সক্রিয়ভাবে জড়িত। গোয়ালন্দ বন্ধুসভার পক্ষ থেকে তাঁদেরকে অভিনন্দন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.