মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

ভাটিয়াপাড়া এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় কিশোর গ্রেপ্তার

Reporter Name / ৮৫ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ ভাটিয়াপাড়া এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় রাজবাড়ী জিআরপি থানা পুলিশ অভি শেখ (১৭) নামে এক কিশোরকে গ্রেপ্তার করেছে। সে ফরিদপুর মধুখালী উপজেলার মেছোরদিয়া গ্রামের কামরুল শেখের ছেলে। তাকে মঙ্গলবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

এর আগে ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২-৩ জনের বিরুদ্ধে সোমবার (২৪ জুন) উপপরিদর্শক (এসআই) শেখ সহীদুল ইসলাম বাদী হয়ে ট্রেনে ভ্রমনরত মহিলাদের শ্লীলতাহানী, রেল যাত্রী, ডিউটিতে নিয়োজিত অফিসার ফোর্স ও রেল কর্মচারীদের জীবন বিপন্ন করার উদ্দেশ্যে পাথর নিক্ষেপ, পুলিশের কাজে বাঁধা সৃষ্টির অভিযোগে জিআরপি থানায় মামলা করেন। পলাতক অপর দুইজন ফরিদপুর মধুখালী উপজেলার মেছোরদিয়া গ্রামের বদর শেখের ছেলে শাহাবুল শেখ (১৮) ও ডালিম শেখের ছেলে রোহান শেখ (১৮)।

এসআই শেখ সহীদুল ইসলাম জানান, সোমবার ভাটিয়াপাড়া এক্সপ্রেস ট্রেনে ডিউটিকালীন রাজবাড়ী থেকে ট্রেনটি বেলা ২টার দিকে ছেড়ে মধুখালী স্টেশনে গিয়ে থামে। সেখান থেকে অভি শেখ, শাহাবুল শেখ ও রোহান শেখসহ ২-৩ জন অজ্ঞাতনামা যুবক ট্রেনে উঠে। মধুখালী থেকে ভাটিয়াপাড়া হয়ে ওই ট্রেনে মধুখালী ফিরতে থাকে। এ সময় তারা বগির গেটে দাঁড়িয়ে ট্রেনে ওঠা সাধারণ ও মহিলা যাত্রীদের শ্লীলতাহানী করতে থাকে। ট্রেনে কর্তব্যরত সিনিয়র টিটিই বিশ^জিৎ বিশ্বাস তাদের বগির ভিতর বসতে বলে। ক্ষিপ্ত হয়ে টিটিই’র সাথে উচ্চঃস্বরে বাক্য বিনিময় করে। বিকেল ৫টার সময় ট্রেনটি মধুখালী পৌছলে তাদের জিজ্ঞাসাবাদ করলে মারমুখী আচরণ করে। এমন পরিস্থিতিতে স্টেশন থেকে তাদের চলে যেতে বললে না গিয়ে অবস্থান করতে থাকে। সাড়ে ৫টার সময় ট্রেনটি মধুখালী থেকে রাজবাড়ীর উদ্দেশ্যে রওনা করলে মধুখালী ইষ্টাটার সিগনাল অতিক্রম করার সময় অভি, শাহাবুল, রোহানসহ অজ্ঞাতনামা কয়েকজন ট্রেনের যাত্রী, ডিউটিতে নিয়োজিত অফিসার এবং রেল কর্মকর্তা-কর্মচারীদের ক্ষতি করার উদ্দেশ্যে পাথর নিক্ষেপ করতে থাকে। এসময় গেটে দাঁড়িয়ে থাকা যাত্রী রাজবাড়ীর কালুখালী উপজেলার তফাদিয়া গ্রামের আজাদ শেখের ছেলে মামুন শেখ (৩৫) এর ডান হাতের আঙ্গুলে পাথর লেগে রক্তাক্ত জখম হয় এবং এসআই শেখ সহীদুল ইসলামের বুকের মাঝখানে পাথর লেগে জখম হয়। তাৎক্ষনিকভাবে পরিচালক ট্রেন থামালে কর্মরত কর্মচারী ও স্থানীয়দের সহায়তায় অভি শেখকে আটক করা হয়। অন্যান্যরা দৌড়ে পালিয়ে যায়।

রাজবাড়ী রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সোমনাথ বসু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভাটিয়াপাড়া ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় একজনকে গ্রেপ্তার করে আজ দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য পলাতক আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.