মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩২ অপরাহ্ন

রাজবাড়ীতে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ

Reporter Name / ৮৮ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
module:1facing:0; hw-remosaic: 0; touch: (-1.0, -1.0); modeInfo: ; sceneMode: Night; cct_value: 5375; AI_Scene: (-1, -1); aec_lux: 264.46884; hist255: 0.0; hist252~255: 0.0; hist0~15: 0.0;

ইমরান মনিম, রাজবাড়ীঃ রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার শেখ ও তার পরিবারের উপর সন্ত্রাসী হামলা ও হত্যার উদ্দেশ্যে কুপিয়ে জখমের ঘটনায় গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে দাদশী ইউনিয়নবাসীর ব্যানারে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচিতে সহস্রাধিক নারী পুরুষ অংশ নেয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এর আগে গত ২০ জুন দুপুরে দাদশী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে দাদশী ইউনিয়ন পরিষদের আয়োজনে অভিযুক্ত আকবর খান সহ তার বাহিনীকে গ্রেপ্তারের দাবিতে ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন তারা। সেখানেই তারা ঘোষণা দেন অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তার করা না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচী নেওয়া হবে। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সোমবার মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, দাদশী ইউনিয়ন পরিষদের সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান শফিকুল ইসলাম, শেখ ফাউন্ডেশনের সভাপতি আব্দুল বারেক শেখ ফারুক, ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য সাখাওয়াত শেখ, কেএম জাহিদুর ইসলাম, আব্দুল করিম মাস্টার, ওমর আলী, আব্দুর রাজ্জাক, চেয়ারম্যানের ভাই হাসিবুর রহমান, বোন মৌসুমী আক্তার প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, যারা চেয়ারম্যান সহ তার পরিবারের সদস্যদের কুপিয়ে জখম করেছে তাদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে। আজ এক সপ্তাহ অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি প্রশাসন, এতে আমরা শঙ্কিত। আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা না হলে পরবর্তীতে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করা হবে। আইন নিজেদের হাতে তুলে নেওয়া সহ কঠোর আন্দোলনের হুশিয়ারী দেওয়ার ঘোষণা দেন তারা।

এ ঘটনায় ১৯ জুন সদর থানায় দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বাবা আব্দুল কুদ্দুস শেখ বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, দাদশী ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্থানীয় সিংগা-নিজাতপুর বাজারে কোরবানী উপলক্ষ্যে অস্থায়ী পশুর হাট বসে। স্থানীয়দের বাদ দিয়ে বহিরাগতদের সুবিধা দেয়ায় স্থানীয় কিছু যুবক অভিযোগ করেন স্থানীয় বাসিন্দা, সৌদি আরব প্রবাসী ও আকবর খান ফাউন্ডেশনের সত্ত্বাধিকারী আকবর খান এর কাছে। এ নিয়ে দাদশী ইউপি চেয়ারম্যান দেলোয়ার শেখ ও আকবর খানের মধ্যে বাকবিতণ্ডা হয়।এর জের ধরে ১৮ জুন দিবাগত রাত ১১টার দিকে সিংগা-নিজাতপুর বাজারে উভয় পক্ষের মধ্যে মারামারি হয়। এসময় দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার শেখ, তার ছেলে রোহান শেখ, ছোট ভাই হাসান শেখ ও ছোট বোন রোজিনা খাতুনকে কুপিয়ে জখম করা হয়। অপর পক্ষের আকবর খানের বড় ভাই লুৎফর খান, তার বড় ছেলে শাহরুখ খান ও ছোট ছেলে শান খানকে কুপিয়ে জখম করা হয়। এ বিষয়ে উভয় পক্ষ থানায় লিখিত অভিযোগ করেছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.