মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

রাজবাড়ীতে অপহরণের ১৫ ঘন্টা পর মাদরাসা ছাত্র উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

Reporter Name / ৭৮ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ রাজবাড়ীতে কোরআন খতম দেওয়ার কথা বলে কৌশলে অপহরণ করা হয় রেজাউল ইসলাম ওরফে রাজু (১৩) নামের এক মাদরাসা ছাত্রকে। রাজু রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের বারবাকপুর গ্রামের মৃত রহমত মিজির ছেলে। অপহরণকারীরা পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করেন। পুলিশ প্রযুক্তিগত সহায়তায় প্রায় ১৫ ঘন্টা পর ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড় থেকে মাদরাসা ছাত্রকে উদ্ধার করেছে।

এছাড়া পুলিশ ঘটনার সাথে সরাসরি জড়িত অভিযোগে আব্দুল্লাহ আল মামুন (১৯) নামের এক তরুণকে গ্রেপ্তার করেছে। সে ফরিদপুরের মধুখালী উপজেলার বামনদি গ্রামের মিজানুর রহমানের ছেলে। ধৃত আব্দুল্লাহ আল মামুনকে আজ সোমবার দুপুরে রাজবাড়ীর আদালতে প্রেরণ করেছে পুলিশ।

রেজাউল ইসলাম রাজুর বড় ভাই রাজবাড়ী সদর উপজেলার শ্রীপুর মডেল জামে মসজিদের খাদেম রায়হান মন্ডল বলেন, ছোট ভাই রেজাউল ইসলাম রাজু কুষ্টিয়ার একটি মাদরাসায় হেফজ বিভাগে পড়াশুনা করে। প্রায় দুই মাস আগে দুর্ঘটনায় তার একটি হাত ভেঙে যায়। এরপর থেকে সে চিকিৎসার জন্য বাড়িতেই অবস্থান করছিল। সম্প্রতি সে কিছুটা সুস্থ্য হওয়ায় স্থানীয় একটি মাদরাসায় যাতায়াত করতো।

রোববার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে আব্দুল্লাহ আল মামুন নামের ওই তরুণ বাড়ি গিয়ে স্থানীয় চর বারবাকপুর উমেদিয়া হাফেজিয়া মাদরাসার শিক্ষক হুমায়ুন আহম্মেদের বরাত দিয়ে জানায়, হুজুর এলাকার এক বাড়ি কোরআন খতম পড়ানোর জন্য রেজাউলকে সাথে নিয়ে যেতে বলেছে। হুজুরের কথা শুনে তার মা রেহেনা বেগম ওই তরুণের সাথে যেতে সম্মতি দেন। রেজাউলকে একটি রিক্সায় চড়িয়ে কিছুদূর ঘুড়িয়ে আলীপুর বাজার ষ্টেশনে যায়। সেখান থেকে তাকে অস্ত্রের ভয় দেখিয়ে কৌশলে অপহরণ করে আমার ভাইকে একটি লোকাল বাসে তুলে ফরিদপুরের দিকে নিয়ে যায়।

রায়হান মন্ডল জানান, রোববার বেলা আড়াইটার দিকে অপরিচিত একটি নাম্বার থেকে মায়ের মুঠোফোনে ফোন করে রেজাউলকে অপহরণের কথা জানায়। ছেলেকে ফিরে পেতে হলে পাঁচ লাখ টাকা মুক্তিপণ হিসেবে দিতে হবে এবং জরুরি ভিত্তিতে দেয়ার কথা বলে ফোনটি রেখে দেয়। এরপর থেকে পরিবারের মাঝে কান্নাকাটি শুরু হয়। বিষয়টি তাৎক্ষনিক থানা পুলিশ এবং জেলা প্রশাসনকে অবগত করা হয়। মুঠোফোনের সূত্র ধরে প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান ফরিদপুর নগরকান্দা রয়েছে বলে জানতে পারে। এরপর থেকে ফরিদপুর কোতয়ালী থানা পুলিশের সহযোগিতায় রাজবাড়ী থানা পুলিশ উদ্ধারে নেমে পড়েন। পরে রাত তিনটার দিকে ফরিদপুরের রাজবাড়ী রাস্তার মোড় এলাকা থেকে পুলিশ অপহৃত মাদরাসা ছাত্রকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেপ্তার করে।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান বলেন, অপহরণের ১৫ ঘন্টার মধ্যে পুলিশ প্রযুক্তিগত সহায়তায় মাদরাসা ছাত্রকে উদ্ধার করতে সক্ষম হয়েছে। অপহরণে সরাসরি জড়িত থাকার অভিযোগে আব্দুল্লাহ আল মামুন নামের এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। এর পিছনে বড় কোন চক্র জড়িত আছে কি না খতিয়ে দেখা হচ্ছে। গ্রেপ্তারকৃত তরুণকে আদালতে পাঠানো হয়েছে। মাদরাসা ছাত্র এখনো পুলিশের হেফাজতে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.