মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

রাজবাড়ীতে কোটা আন্দোলনে নিহত গণির কুলখানিতে সকল খুনির বিচার চাইলেন বিএনপি নেতা আসলাম মিয়া

Reporter Name / ৬৫ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত রাজবাড়ীর আব্দুল গণির কুলখানির আয়োজন করে সদর উপজেলার খানখানাপুর ইউনিয়ন বিএনপি। কুলখানি অনুষ্ঠানে জেলা বিএনপির নেতৃবৃন্দ ছাড়াও বাবা হত্যার বিচার দাবী করেছে নিহত আব্দুল গণির ছেলে আলামিন শেখ। এছাড়া কেন্দ্রীয় কৃষক দলের সহসভাপতি এ্যাডভোকেট আসলাম মিয়াও নিহত গণিসহ আন্দোলনে নিহত সকল হত্যার বিচার চাইলেন।

শুক্রবার জুম্মার নামাজের পর রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর নতুন বাজার এলাকায় আব্দুল গণির নিজ বাড়ির পাশে মোস্তফার ইটভাটা মাঠে এ কুলখানি অনুষ্ঠিত হয়।

খানখানাপুর ইউনিয়ন বিএনপি আয়োজিত কুলখানি অনষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষক দলের সহসভাপতি ও জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এ্যাডভোকেট আসলাম মিয়া, জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী, সদস্য সচিব অ্যাডভোকেট কামরুল আলম, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, নিহত আব্দুল গণির ছেলে আলামিন শেখ প্রমূখ। এছাড়া অনুষ্ঠানে জেলা ও গোয়ালন্দ উপজেলা বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় নিহত আব্দুল গণির ছেলে আলামিন শেখ বাবা হত্যার বিচার দাবী করে বক্তব্য রাখেন। আলামিন বলেন, আমার বাবার কি দোষ ছিল। তাকে কেন গুলি করে মারা হলো। স্বৈরাচারী শেখ হাসিনার বিচার দাবী করছি। আমার বাবার জন্য দোয়া করবেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি এ্যাডভোকেট আসলাম মিয়া বলেন, ওই স্বৈরাচারি শেখ হাসিনা সহ তার দল এই দেশ ছেড়ে পালিয়েছে। অথচ বিএনপি কোন পালাবার দল নয়। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কখনই এই দেশ ছেড়ে পালায়নি। তিনি দেশ ও দেশের মানুষের জন্য আজীবন কাজ করে যাচ্ছেন। আমরা কোটা সংস্কার আন্দোলনে নিহত আব্দুল গণিসহ সকল হত্যার বিচার চাই। এর সাথে শেখ হাসিনাসহ তার মন্ত্রী পরিষদ ও দলের সকল নেতাকর্মীর বিচার চাই।

আসলাম মিয়া বলেন, নিহত আব্দুল গণির পরিবারের দায় দায়িত্ব এখন থেকে আমি ব্যক্তিগতভাবে সহ জেলা বিএনপি দায়িত্ব নিয়েছে। তারই অংশ হিসেবে পরিবারের চাওয়া অনুযায়ী আজ আমরা কুলখানি অনুষ্ঠানের আয়োজন করেছি।

বক্তব্য শেষে আব্দুল গণির রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল শেযে মোনাজাত অনুষ্ঠিত হয়।

রাজধানীর গুলশান-২ এ সিক্সসিজন নামক আবাসিক হোটেলের কারিগরি বিভাগে কাজ করতেন আবদুল গণি। গত ১৯ জুলাই সকালে ঢাকার উত্তর বাড্ডার গুপীপাড়ার বাসা থেকে কর্মস্থলের দিকে হেঁটে রওনা হন তিনি। পথিমধ্যে শাহজাদপুর বাঁশতলা এলাকায় কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষের মধ্যে পড়ে মাথায় গুলি লগে নিহত হন আব্দুল গণি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.