মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

রাজবাড়ীতে বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের ওপর হামলা ও গুলিবর্ষণের অভিযোগে ৪৪ জনের বিরুদ্ধে মামলা

Reporter Name / ১০৬ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের ওপর হামলা, গুলিবর্ষণ ও মারধরের অভিযোগে ৪৪ জনের বিরুদ্ধে সোমবার দিবাগত রাতে রাজবাড়ী সদর থানায় মামলা হয়েছে। এতে অজ্ঞাত আরো শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামী করা হয়েছে। মামলায় রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জাকারিয়া মাসুদ রাজিব, জেলা ছাত্রলীগ সভাপতি মো. শাহিন শেখসহ আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী রয়েছে।

মামলার বাদী রাজবাড়ী পৌরসভার সজ্জনকান্দা গ্রামের বাবলু সরকারের ছেলে ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহত শিক্ষার্থী উৎস সরকার। সদর থানায় দায়েরতকৃত মামলার (নং-১০) অন্য আসামীরা হলেন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম সোহাগ, রাজবাড়ী সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান, পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ইফতি হক সৌরভ, বানিবহ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাব্বীসহ ৪৪জন নেতাকর্মীর নাম রয়েছে। এছাড়া আরো শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামী করা হয়েছে। এ তথ্যটি নিশ্চিত করেন রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখারুল আলম প্রধান।

অভিযোগে বলা হয়, ৪ আগষ্ট বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ী সরকারি কলেজ ও ডা. আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা সারা দেশের ন্যায় রাজবাড়ীতেও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনে অংশ গ্রহণের জন্য শহরের টিএনটি এলাকায় জমায়েত হয়। এ সময় আসামীরা মারাত্মক আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র পিস্তল, রিভলবার, বন্দুক, রামদা, হকিষ্টিক, লোহার পাইপ, রডসহ সশস্ত্র অবস্থায় পরিকল্পিতভাবে আতঙ্ক ও অরাজকতা সৃষ্টির জন্য মহড়া দেয়। বৈষম্য বিরোধী ছাত্র-ছাত্রীদের ওপর অতর্কিতভাবে হামলা চালিয়ে মারধর করে ককটেল নিক্ষেপ ও ফাকা গুলি বর্ষণ করে। আন্দোলনরত শিক্ষার্থীদের অনেকে সজ্জনকান্দা জেলে পাড়ার মধ্য দিয়ে পালাতে থাকে।

এসময় আমিও (উৎস সরকার) স্থানীয় অলোক সরকারের বাড়িতে আশ্রয় নেই। অস্ত্রধারীরা অলোক সরকারের বাড়িসহ আশপাশ এলাকা ঘিরে গুলি ছুড়ে, বাড়ি ভাঙচুর করে ও ঘরের দরজা ভেঙ্গে আমাকে টেনে হেঁচরে বের করে। সন্ত্রাসীরা গুলি করলে মাথার পাশ দিয়ে চলে যায়। হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে কোপ দিলে আমার কপালে লেগে মারাত্মক জখম হয়। মাটিতে পড়ে গেলে আসামীরা আমাকে এবং ছাত্রদের বেধরক মারপিট করে। তারা ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে ও ফাকা গুলি ছুড়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে চলে যায়। স্থানীয় লোকজন আমাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখারুল আলম প্রধান বলেন, রাজবাড়ীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত এক শিক্ষার্থী বাদী হয়ে সোমবার দিবাগত রাতে ৪৪জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক ব্যক্তিকে আসামী করে মামলা করেছেন। এ ধরনের মামলা রাজবাড়ীতে প্রথম দায়ের হয়েছে। এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.