মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

সাবেক রেলমন্ত্রীকে ধরতে প্রবাসী আ.লীগ নেতার পুরষ্কার ঘোষণা

Reporter Name / ৬০ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ সাবেক রেলমন্ত্রী, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিল্লুল হাকিমকে গ্রেপ্তার করতে পারলে আইনশৃঙ্খলা বাহিনীকে দুই লাখ টাকা পুরষ্কার দেওয়া হবে। ঘোষণা দিয়েছেন ফ্রান্স প্রবাসী আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম। তাঁর বাড়ি রাজবাড়ী পৌর শহরে।

তিনি ফ্রান্স (আন্তর্জাতিক) বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক, ফ্রান্স আওয়ামী লীগের সদ্য সাবেক সহসভাপতি এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি। বর্তমানে তিনি ফ্রান্সেই পরিবারসহ বসবাস করছেন।
জিল্লুল হাকিম রাজবাড়ী-২ আসন থেকে পাঁচ বার নির্বাচিত সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি। চলতি বছর ৫ জানুয়ারী জাতীয় নির্বাচনের পর রেলমন্ত্রী হিসেবে দায়িত্ব পান।

বুধবার (২ অক্টোবর) দিবাগত রাতে আশরাফুল ইসলাম নিজের ফেসবুক আইডিতে (অংযৎধভ ওংষধস) দুই লাখ টাকা পুরষ্কার ঘোষণা করেন। জিল্লুল হাকিম ও তাঁর ছেলে মিতুল হাকিমের ছবিযুক্ত গণমাধ্যমের ষ্টিকার যুক্ত করে ফেসবুক আইডিতে লিখেন, “রাজশাহী, নোয়াখালী, কুমিল্লা, পাবনা, সিলেটের এমপি, মন্ত্রী গ্রেপ্তার এই নিউজ চাইনা আর র‌্যাব, ডিবির, রাজবাড়ীর সাবেক চোর দুর্নীতিবাজ রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে গ্রেপ্তার করতে পারলে র‌্যাব, ডিবিকে ২ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে আমার পক্ষ থেকে।” ঘোষণার পর সামাজিক মাধ্যমে মুহুর্তেই ছড়িয়ে পড়ে এবং জেলার আলোচিত বিষয় হয়।

ঘোষণার পর বিভিন্ন কমেন্ট আসতে থাকে। সাবিকুন নাহার আসলিহান (ঝধনরশঁহ ঘধযধৎ অংষরযধহ) নামক একজন লিখেন, ‘আমরা এত কষ্ট করলাম তার বেলায় কোন পুরস্কার নেই’। জবাবে লিখেন, “ইতিপূর্বে আমার জেলা রাজবাড়ীর পুলিশকে মাদক চোরাচালানী ও সন্ত্রাসী গ্রেপ্তার করার জন্য বিশাল ভূমিকার জন্য ৫০ হাজার টাকা পুরস্কার দিয়েছিলাম। তাই এবার পুলিশ র‌্যাবকে উৎসাহ দিতে এই ঘোষণা দিলাম।”
জানা যায়, আশরাফুল ইসলাম দীর্ঘদিন ফ্রান্সে বাস করছেন। তিনি দেশের রাজনীতি, বিভিন্ন স্তরের নেতাকর্মীদের অনিয়ম, এমপি, মন্ত্রীর দুর্নীতির সমালোচনা করে ফেসবুকে লেখালেখি করেন। নিজ জেলা রাজবাড়ীর রাজনীতি ও নেতাকর্মীদের নিয়েও লেখালেখিতে সোচ্চার থাকেন।

আশরাফুল ইসলাম বলেন, সরকারের আমলা, মন্ত্রী, নেতাদের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ছিলেন। রাজবাড়ীর সাবেক ডিসি শওকত আলীর বিরুদ্ধে জিআরের চাল আতœসাতের অভিযোগের বিচার চান। জিল্লুল হাকিম দেশ ও জনগণের সম্পদ লুণ্ঠনকারী, দুর্নীতিবাজ নেতা। তাঁকে গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাজে উৎসাহ জোগাতে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা দিয়েছি। দলমত নির্বিশেষে জিল্লুল হাকিম ও সহযোগীদের বিচারের আওতায় আনতে সবাইকে সোচ্চার হয়ে প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানান।

ইতিপূর্বে জেলার আইনশৃঙ্খলা রক্ষায় তৎকালীন পুলিশ সুপার মিজানুরের মাধ্যমে রাজবাড়ী শহর ও দৌলতদিয়া ঘাটে সিসি ক্যামেরা স্থাপনে ব্যবস্থা করেন। বাল্যবিবাহ রোধে পুলিশ, ইউএনওদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বাল্যবিবাহ সংবাদদাতাকে ৫ হাজার টাকা করে পুরস্কার দেয়া শুরু করেন। পুরস্কার প্রতিকি অনুপ্রেরণামূলক পদক্ষেপ হিসেবে দেখি আমি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.