বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

কালুখালীতে বান্ধবীদের সঙ্গে নদীতে গোসলে গিয়ে লাশ হলো স্কুলছাত্রী অঞ্জনা

Reporter Name / ৮৭ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

সাহিদা পারভীন, কালুখালী, রাজবাড়ীঃ রাজবাড়ীর কালুখালী উপজেলার পদ্মা নদীর শাখা কোলের পানিতে বান্ধবীদের সঙ্গে গোসল করতে গিয়ে ডুবে মারা গেছে অঞ্জনা খাতুন (১৩) নামের এক স্কুলছাত্রী। বুধবার বিকেলে এ দুর্ঘটনাটি ঘটে। অঞ্জনা কালুখালী উপজেলার রতন দিয়া ইউনিয়নের পশ্চিম হারোয়া গ্রামের উজ্জল শেখ এর মেয়ে। নানা মজিদ কাজীর বাড়িতে থেকে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেনীতে পড়াশুনা করতো সে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় আব্দুল মালেক ও সোহেল মিয়া জানান, আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে দুই বান্ধবীর সঙ্গে অঞ্জনা খাতুন পদ্মা নদীর ওই শাখা কোলের হিরু মোল্লার ঘাটে নদীতে গোসল করতে নামে। এসময় তারাও গোসল করতে ছিলেন। কিছুক্ষণ পর দুই বান্ধবী গোসল সেরে ওপরে উঠে গেলে অঞ্জনার খোঁজ তারা পাচ্ছিলনা। এসময় ওই দুই মেয়ের সঙ্গে তারাও নদীতে অনেক খোঁজাখুজি করতে থাকেন। না পেয়ে তারা দ্রুত পরিবারকে ও কালুখালী ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দেন। খবর পেয়ে ৫টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে নদীতে উদ্ধার অভিযান শুরু করেন।

কালুখালী উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ষ্টেশনের ইনচার্জ মো. বাকি বিল্লাহ জানান, খবর পেয়ে বিকেল ৫টার দিকে তারা দ্রুত পদ্মা নদীর শাখা কোলের হিরু মোল্লার ঘাটে অভিযান শুরু করেন। প্রায় ১০ মিনিটের মধ্যে তারা নদীর কিনারের দিকে অঞ্জনাকে উদ্ধার করতে সক্ষম হন। তাকে দ্রুত নিয়ে যান কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এসময় জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক অঞ্জনাকে মৃত ঘোষণা করেন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পরিবারের কাছে অঞ্জনার লাশ বুঝিয়ে দিয়েছেন বলে জানান এই কর্মকর্তা।

অঞ্জনা খাতুনের মামা কোরবান কাজী বলেন, অঞ্জনার বাবা উজ্জল শেখ ঢাকার সাভারের রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। সেখানে অঞ্জনার মা ও বাবা ভাড়া বাসায় থাকেন। অভাবের কারনে ছোট বেলা থেকে অঞ্জনা তার মায়ের (অঞ্জনার নানী) কাছে থাকে। এখানেই সে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেনীতে পড়াশুনা করতো। বিকেলে একই এলাকার দুই বান্ধবীর সঙ্গে নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মারা যায় তার ভাগ্নি। এখন তারা লাশ বুঝে নিতে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপেক্ষা করছেন। অঞ্জনার বাবা ও মা এখনো কালুখালী এসে পৌছেনি। তারা এলাকায় আসার পর লাশ দাফনের ব্যবস্থা করা হবে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Comments are closed.