মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন

রেলবন্ধ রেখে বাস মালিকদের সুযোগ দেয়া বিকৃত মানসিকতার পরিচয়– রেলপথ মন্ত্রী

Reporter Name / ১৭০ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে বন্ধ হওয়া ট্রেন ঈদের আগে চালু হবে। ট্রেন খাতকে বেগবান করতে প্রধানমন্ত্রীর নির্দেশে ভারত থেকে ২০০ বগি আনার চুক্তি সম্পন্ন হয়েছে। তারাতারি এসব বগি আসবে। দক্ষিণ কোরিয়া থেকে ২৬০টির মতো বগি আনা হবে। আমরা তারাতারি বগি ও ইঞ্জিন আনার চেষ্টা করছি। কোরিয়া থেকে ইতিমধ্যে অনেক ইঞ্জিন এসেছে। গতকাল শনিবার রাজবাড়ীর পাংশা উপজেলা চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

রেলপথমন্ত্রী বলেন, ‘ট্রেন বন্ধ রেখে বাস মালিকদের বিশেষ সুযোগ দেয়া বিকৃত মানসিকতার পরিচয়। গুজব সৃষ্টি করা আমাদের এক ধরনের স্বভাব। কথায় আছে কাজ না থাকলে বসে চিড়া চাবায়। আমরা আগেই বলেছি আমাদের সম্পদ সীমিত। মাঝেমধ্যে যান্ত্রিক কারণে দুই-একটা ট্রেন বন্ধ হয়। কোন অবস্থাতে রেলকে ব্যবহার করে কেউ লাভবান হবে আমরা এই সুবিধা দিতে রাজিনা’। লোকবল সংকটের কারনে ট্রেন চলাচলে সমস্যা হচ্ছে উল্লেখ করে রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেন, ঈদের আগে বিশেষ ক্যাটল (পশুবাহী) ট্রেন সার্ভিস চালু হবে’।

শনিবার দুপুরে পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে বিজ্ঞান মেলার পাশাপাশি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষি মেলা উদ্বোধন এবং ২০২৩-২০২৪ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে বকনা বাছুর বিতরণ করা হয়। পাংশা উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠান তিনটিতে প্রধান অতিথির বক্তব্য দেন রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম।

অনুষ্ঠান শেষে বিকেলে রেলপথমন্ত্রী বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনয়িনের মাশালিয়া বাজারে আয়োজিত শান্তি ও সম্প্রীতি অনুষ্ঠানে যোগ দেন। জেলা প্রশাসন ও জেলা পুলিশের যৌথ আয়োজনে শান্তি ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম বলেন, ঘর-বাড়ি ভাঙার বা আগুন দেওয়ার হুকুম দিয়ে কেউ রেহাই পাবেন না। যারাই এ ধরনের কাজ করবেন তাদেরকে আইনের আওতায় আনা হবে।

রেলপথমন্ত্রী বলেন, যারা অশান্তি সৃষ্টি করবেন, তাঁরা সাধারণ মানুষ থেকে, সমাজ থেকে একঘরে হয়ে যাবেন। শুধু একঘরে না তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে তাঁরা সম্প্রীতির বাংলাদেশ গড়তে চান, সুন্দর সমাজ গড়তে চান। সম্প্রীতি অটুট রাখতে তারা একতাবদ্ধ। এ বিষয়ে কোন ছাড় হবে না।

জেলা প্রশাসক আবু কায়সার খান এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম, বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম ফরিদ হোসেন বাবু প্রমূখ।

বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের মাশালিয়া গ্রামে ফেসবুক আইডি হ্যাক করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে পোষ্ট দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় কয়েকজন ক্ষুব্ধ হয়ে ২৯ মে রাতে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছেন বলে অভিযোগ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.