মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

সাবেক পুলিশ সুপারের ফাঁসির দাবিতে নিজ এলাকা বালিয়াকান্দিতে বিক্ষোভ

Reporter Name / ৯৭ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ সাতক্ষীরা জেলার সাবেক পুলিশ সুপার ও বর্তমান অ্যাডিশনাল ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবিরের ফাঁসির দাবিতে তাঁর নিজ জন্মস্থান রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ আগস্ট) বেলা তিনটার দিকে বালিয়াকান্দি উপজেলা বিএনপি ও সর্বস্তরের জনগণের ব্যানারে এই বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি মনি মুকুর কিন্ডার গার্টেনের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তা মোড়ে এসে শেষ হয়।

এসময় বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, তিনি সাতক্ষীরায় পুলিশ সুপার হিসেবে থাকা অবস্থায় বিএনপি এবং জামায়াতের প্রায় ৩০০ নেতাকর্মীকে হত্যা করেছেন। বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত হয় পথসভা। পরে তার কুশপুত্তলিকা দাহ করেন বিক্ষোভকারীরা।

পথসভায় বালিয়াকান্দি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক খোন্দকার মশিউল আজম চুন্নুর সভাপতিত্বে ও বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মাসুদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব এস এম মিজানুর রহমান বিল্লাল, উপজেলা জামায়াত ইসলামীর আমীর মাওলানা আব্দুল হাই জোয়াদ্দার, শ্রমিক কল্যান ফেডারেশন রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপতি খোন্দকার মনির আযম মুন্নু, বালিয়াকান্দি সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মহসিন খান প্রমূখ।

বক্তারা বলেন, স্বৈরাচার শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়নে সাতক্ষীরা থাকাকালীন তৎকালীন এসপি বর্তমান অ্যাডিশনাল ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির বিএনপি-জামায়াতের নেতাকর্মী ছাড়াও অনেক সাধারণ মানুষকে হত্যা করেছে। যার সংখ্যা হবে প্রায় তিন’শ। শুধু হত্যায়ই নয়, এ সকল নেতাকর্মীর ঘর-বাড়ী পর্যন্ত আগুন ধরিয়ে জ্বালিয়ে দিয়েছে। সাধারণ মানুষকে ভয়-ভীতি দেখিয়ে অবৈধ সম্পদ ও অর্থ উপার্জন করেছে। সেই অর্থ দিয়ে তাঁর দুই ভাই নিজ গ্রামের এলাকায় প্রচুর সম্পদ করেছেন। এসব বিষয় প্রশাসনকে দেখতে হবে। আমরা বালিয়াকান্দিবাসী তাঁর (মঞ্জুরুল চৌধুরী) ফাঁসি দাবি করছি।

উল্লেখ্য, গত সোমবার (১৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে সাতক্ষীরা বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী ১ আদালতের বিচারক নয়ন বড়ালের আদালতে জেলার কালিগঞ্জ উপজেলার দক্ষিণ রঘুনাথপুর গ্রামের মফিজউদ্দিন সরদারের ছেলে মো. সিরাজুল ইসলাম বাদী হয়ে ভাই হত্যার বিচার চেয়ে সাতক্ষীরার সাবেক পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীরসহ ২৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২৭ এপ্রিল শহরের কামালনগরের একটি মেসে তৎকালীন ছাত্র শিবিরের শহর সেক্রেটারি আমিনুর রহমানকে হত্যাসহ ৭ জনকে গুলি করার অভিযোগে ওই মামলা দায়ের করা হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.