মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

গোয়ালন্দে আলোচিত ডাকাতির ঘটনার তিন মাস পর পাঁচ ডাকাত গ্রেপ্তার, মালামাল উদ্ধার

Reporter Name / ৮৪ Time View
Update Time : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জামাল মোল্যার বাড়িতে ডাকাতির ঘটনার প্রায় তিন মাস পর পুলিশ জড়িত পাঁচ ডাকাত চিহিৃত করে গ্রেপ্তার করেছে। বিভিন্ন জেলায় গ্রেপ্তারকৃত ৫জনকে আদালতের মাধ্যমে শোনঅ্যারেষ্ট শেষে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে। স্বীকারোক্তিতে ঢাকার বিভিন্ন স্থান থেকে নগদ ৩ লাখ ৬৫ হাজার টাকা ও ১ ভরি ৫ আনা স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো শরীয়তপুরের জাজিরা থানার কুন্ডেরচর গ্রামের আনোয়ার দেওয়ান (৪২), মাদারীপুর সদর উপজেলার বালিরচর গ্রামের কামাল খাঁ (৪২), শরীয়তপুর জাজিরা থানার জামাল মাদবর কান্দি গ্রামের মঞ্জু মৃধা ওরফে মন্টু মৃধা (৪৫), একই থানার মোনার দেউল ওরফে সোনার দৌড় গ্রামের ছাব্বির ওরফে হাত কাটা ছাব্বির ওরফে স্বপন (৫২) ও ঢাকার কেরানীগঞ্জের গুইতা কৃষ্ণনগর গ্রামের বিশ্বনাথ সরকার (৫৩)। ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় গত মে মাসে ডাকাতিকালে উল্লেখিত আসামীদের গ্রেপ্তার করে কেরানীগঞ্জ থানা পুলিশ।

এরমধ্যে আনোয়ার দেওয়ানের বিরুদ্ধে ১টি হত্যা, ৯টি ডাকাতি, ২টি অস্ত্রসহ ১২টি মামলা রয়েছে। কামাল খাঁর বিরুদ্ধে ৫টি ডাকাতি, ১টি অস্ত্র ও বিভিন্ন ধারায় ৫টিসহ মোট ১১টি মামলা রয়েছে। মঞ্জু মৃধা ওরফে মন্টু মৃধার বিরুদ্ধে ৭টি ডাকাতি ও ছাব্বির ওরফে হাত কাটা ছাব্বির ওরফে স্বপনের বিরুদ্ধে ৫টি ডাকাতি, ১টি অস্ত্রসহ ৬টি মামলা রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ১২ মার্চ রাতে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সদস্য জামাল মোল্যার চর দৌলতদিয়া রোকন মোল্লা পাড়ার বাড়িতে ডাকাতদল হানা দেয়। জামাল মোল্যাকে মারধর করে তারসহ ভাই গরু ব্যবসায়ী হাসান মোল্যার পরিবার থেকে নগদ ২৬ লাখ টাকা ও স্বর্ণাংলকার নিয়ে যায়। তার আগে প্রতিবেশীর মিলন দর্জীর বাড়িতেও ডাকাতদল হানা দিয়ে নগদ এক লাখ টাকা লুট করে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর থেকে পুলিশ ডাকাতদের গ্রেপ্তারে সর্বোচ্চ চেষ্টা চালাতে থাকে।

গোয়ালন্দ ঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার ঘোষ জানান, কেরানীগঞ্জ পুলিশের হাতে গ্রেপ্তারকৃত ডাকাতদের বিরুদ্ধে বিভিন্ন জেলায় মামলা থাকার বিষয় জানতে পেরে রাজবাড়ীর আদালতের মাধ্যমে শোনঅ্যারেষ্টের আবেদন জানাই। ১৯ জুন তাদের ৫দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে গোয়ালন্দের আলোচিত ডাকাতির বিষয় স্বীকার করে। তাদের স্বীকারোক্তিতে শনিবার (২২ জুন) রাতে কেরানীগঞ্জ মডেল থানার আটি বাজার এইচএম আলম টাওয়ারের নিচতলার নুপুর স্বর্ণবিতান থেকে ৬৮ হাজার টাকা, ১ ভরি ৫ আনা স্বর্ণালংকার ও তাঁতি বাজার হুমায়রা মঞ্জিল মেসার্স হাবিবুর রহমান ষ্টোর থেকে নগদ ৩ লাখ টাকা উদ্ধার করা হয়। রোববার বিকেলে আদালতে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। অপর আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.