বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

গোয়ালন্দে জাকের পার্টির সভাপতির ঝুলন্ত লাশ উদ্ধার

Reporter Name / ৬৯ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট থানা পুলিশ আজ শুক্রবার সকালে ইউনুস খা (৬৫) নামের এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার উজানচর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের মৃত ইউসুফ খার ছেলে এবং উপজেলার উজানচর ইউনিয়ন জাকের পার্টির সভাপতি। স্থানীয় ইউনিয়ন পরিষদ বাজারের একজন ক্ষুদ্র কাঁচামাল ব্যবসায়ী।

আত্মহত্যার কারণ জানা না গেলেও পরিবার ও স্থানীয়দের মতে, তিনি বিভিন্ন বেসরকারী সংস্থা (এনজিও) এবং ব্যাংকের ঋন পরিশোধ করতে পারছিলেন না। শারীরিকভাবেও অসুস্থ্য থাকার পাশাপাশি ঋনের কিস্তির জন্য এনজিও কর্মীরা তাকে চাপ সৃষ্টি করতো।

ইউনিয়ন জাকের পার্টির সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান বলেন, উজানচর ইউনিয়ন জাকের পার্টির সভাপতি ইউনুস খা শুক্রবার ভোর পৌনে ৫টার দিকে তাঁকে ফোনে জানায়, তিনি পাংশার মাছপাড়া আছেন। প্রতিবেশী মোমিন মন্ডলের বাড়ির পিছনে জঙ্গলে কেউ আত্মহত্যা করেছে। পরিবারসহ ছোট ভাই বিল্লালকে খবরটি দিতে বলেন। সকাল ৭টার দিকে খবর দিয়ে তিনি কোথায় জানতে চায়লে পরিবার জানায়, বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে বাড়ি থেকে বের হয়ে আর ফিরেনি। পরে পরিবারের লোকজন মাঠের আম গাছের সঙ্গে ইউনুস খার ঝুলন্ত লাশ দেখতে পান।

সরেজমিন দেখা যায়, গোয়ালন্দ-ফরিদপুর আঞ্চলিক সড়কের প্রায় ৩০০ গজ পশ্চিমে ফসলি মাঠে স্থানীয় মোমিন মন্ডলের আম গাছের ডালে গলায় গামছা পেচানো ইউনুস খার মৃত দেহ ঝুলে আছে। অপরডালে পলিথিনের পুটলায় কিছু কাপড় রয়েছে। উৎসুক মানুষ দেখতে ভিড় করেছেন। বাড়িতে তার স্ত্রী, মেয়েসহ সৌদি ফেরত অসুস্থ্য ছেলে রয়েছে।

কলেজ ছাত্রী মেয়ে শাহনাজ পারভীন মীম জানান, বাবা মালামাল কিনতে বুধবার ও শনিবার হাট করেন। বুধবার সকালে বাড়ি থেকে বাজারের উদ্দেশ্যে বের হন। বেলা ১১টার দিকে ফোনে জানায়, বাজারে আছি, আসতে দেরি হবে। বেলা তিনটার পর থেকে ফোন বন্ধ পাওয়া যায়।

ছেলে মানিক খা জানান, অসুস্থ্যতার কারনে আড়াই মাস আগে দুবাই থেকে দেশে ফিরেন। গত রোববার বাবা হাসপাতাল থেকে মেরদ-ে অস্ত্রপচার করে আনেন। বুধবার সকালে বাড়ি থেকে বের হওয়ার পর ফিরে না আসায় আত্মীয় স্বজনের বাড়ি খোঁজ নেন। শারীরিকভাবে অসুস্থ্য হওয়ায় কয়েকদিন আগে মুখ দিয়ে অনেক রক্ত পড়েছিল। কি কারনে আত্মহত্যা করেছে বলতে পারছিনা।
স্

ত্রী মনোয়ারা বেগম বলেন, ব্র্যাক, আশা, সাজেদা ফাউন্ডেশন, এসডিসি, পিপিসহ কয়েকটি এনজিও থেকে প্রায় ৭ লাখ টাকার মতো এবং ব্যাংক থেকেও ঋন নেয়া ছিল। কিস্তির টাকার জন্য এনজিও থেকে চাপ দিত। টাকা জোগাড় করতে না পেরে তিনি মানিসকভাবে ভেঙ্গে পড়েন।

গোয়ালন্দ ঘাট থানার ওসি রাকিবুল ইসলাম বলেন, আম গাছের ডালে গলায় গামছা পেচানো ঝুলন্ত অবস্থায় জাকের পার্টির সভাপতির লাশ উদ্ধার করা হয়েছে। সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য দুপুরে রাজবাড়ী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অনেক ঋনগ্রস্ত হওয়ায় এবং শারীরিক অসুস্থ্যতার কারনে আত্মহত্যা করতে পারে বলে ধারণা করছেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.