বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

সংবাদ সম্মেলনে ইজারাদারের দাবী, ‘রাজবাড়ী পৌর পার্কিং ফি চাঁদাবাজি নয়, বৈধভাবে ইজারার টাকা উত্তোলন করা হয়’

Reporter Name / ১০৮ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
oplus_0

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ রাজবাড়ী পৌরসভার ইজারা মহাল ব্যাটারী চালিত অটোরিক্সার বন্ধ থাকা পৌর পার্কিং ফি চালু (আদায়) করার দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ইজারাদার মো. টুটুল মিয়া। পৌর পার্কিং ফি চাঁদাবাজি নয় ইজারার মাধ্যমে বৈধভাবে উত্তোলন করা হয়। বুধবার (১৪ আগষ্ট) বিকেলে রাজবাড়ী প্রেস ক্লাব মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এ দাবী করেন ইজারাদার সহ তাদের ব্যবসায়ী অংশিদারগন।

এসময় লিখিত বক্তব্যে ইজারাদার মো. টুটুল মিয়া বলেন, বাংলা ১৪৩১ সনের রাজবাড়ী পৌরসভার অধীনে চলতি বছরের গত ১২ মার্চ প্রাতিযোগিতামূলক সর্বোচ্চ দরদাতা হিসাবে ব্যাটারী চালিত অটোরিক্সার ইজারা পান। ব্যাটারী চালিত অটোরিক্সার সর্বোচ্চ দর ৭২ লক্ষ ৪৯ হাজার টাকা এবং সরকারী আয়কর ও ভ্যাট বাবদ ২৫% সহ ৯০ লক্ষ ৬১ হাজার ২৫০ টাকা প্রদান করে এক বছরের জন্য ইজারা গ্রহণ করেন।

রাজবাড়ী পৌরসভার মধ্যে চলাচলকৃত আদায় ফি হিসাবে প্রতিটি ব্যাটারী চালিত অটোরিক্সা হতে প্রতিদিন একবার ৩৫ টাকা করে আদায় করা হয়। কিন্তু গত ৫ আগস্ট এক অভবনীয় ছাত্র জনতার গণঅভ্যুত্থানের কারণে সমস্ত দেশ কার্যত অচল ও স্থবির হয়ে পড়ে। এর পর থেকে আদায়কারীগণকে অটো চালকগণ টাকা প্রদান করছে না।

তারা বলছেন, এটা একটা অবৈধ চাঁদাবাজী। ইতিমধ্যেই একাধিক আদায়কারীকে কিছু দুষ্কৃতিকারী ও অটোচালকগণ রশিদ বই কেড়ে নেওয়া, মারধর করা এবং টাকা কেড়ে নেওয়ার মতো ঘটনাও ঘটিয়েছে। গত কয়েকদিন আদায় বন্ধ থাকায় ব্যাপকভাবে আর্থিক ক্ষতির সম্মুখিন হচ্ছেন তারা। এ অবস্থায় পূণরায় ইজারার টাকা আদায় চালু করার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

তিনি আরো বলেন, বিষয়টি জেলা প্রশাসক, পুলিশ সুপার, সেনা ক্যাম্প, পৌরসভার মেয়র, রাজবাড়ী প্রেস ক্লাব, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়কগণ, বৈষম্যবেরোধী ছাত্র আন্দোলন সহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে। এ সময় ইজারাদারের সহযোগি, আদায়কারী, তাদের ব্যবসায়ীক অংশিদার সহ বিভিন্ন লোকজন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু বলেন, বিষয়টি সম্পর্কে তারা অবগত হয়েছেন। সমস্যা সমাধানে তারা দ্রুত করণীয় নিয়ে আলোচনা করবেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.