বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

রাজবাড়ীতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

Reporter Name / ৩৮ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
Oplus_131072

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ “হাতে দেখলে সাদাছড়ি, এগিয়ে এসে সহায়তা করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আম্রকানন থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আম্রকানন এলাকায় শেষ হয়। র‌্যালি শেষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটোন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শরীফ আল রাজিব, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়্যাত মো. ফেরদৌস, রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু, এ্যাসেডের নির্বাহী পরিচালক শাজাহান সিদ্দিকী এবং দৃষ্টি প্রতিবন্ধী আজগর আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট ডাঃ নাসির উদ্দিন।

সভায় বক্তারা দৃষ্টি প্রতিবন্ধীদের চলাচলে সাদা ছড়ির গুরুত্ব তুলে ধরেন এবং তাদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। তারা বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপেরও প্রশংসা করেন, যা দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা সৃষ্টি করেছে। আলোচনা সভা শেষে জেলার ৬ জন দৃষ্টি প্রতিবন্ধীর মধ্যে স্মার্ট সাদাছড়ি বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.