বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

চাঁদা তোলা নিয়ে দ্বন্দ্ব; দৌলতদিয়া যৌনপল্লিতে যুবককে কুপিয়ে হত্যা, একজন হাসপাতালে

Reporter Name / ১১৯ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর দৌলতদিয়ায় চাঁদা তোলা নিয়ে দ্বন্দ্বের জেরে ফারুক সরদার (২৮) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। গুরুতর জখম অবস্থায় আলামিন শেখ (২৫) নামের আরেক যুবককে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার রাতে যৌনপল্লিতে এ ঘটনা ঘটে।

ফারুক সরদার গোয়ালন্দ উপজেলার উত্তর দৌলতদিয়া সোহরাব মন্ডল পাড়ার শহিদুল ইসলামের ছেলে। আলামিন যৌনপল্লির লক্ষ্মি বাড়িওয়ালীর ছেলে। এ ঘটনায় রোববার দুপুরে ফারুকের স্ত্রী গোয়ালন্দ ঘাট থানায় অভিযোগ দিয়েছেন। এতে একই গ্রামের রমজান ফকিরের ছেলে রিপন ফকিরসহ (৩০) ৭জনকে চিহিৃত ও অজ্ঞাত চার থেকে পাঁচজনকে অভিযুক্ত করা হয়েছে। আধিপত্য বিস্তার ও পূর্বের বিরোধের জের ধরে ফারুককে হত্যা করা হয় বলে অভিযোগে উল্লেখ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রায় এক বছর আগে ফারুক ও রিপন যৌথভাবে বাহির চর দৌলতদিয়ায় মাটি উত্তোলনের ব্যবসা করতো। ব্যবসার ফারুকের প্রায় ৭০হাজার টাকা রিপনের কাছে পাওনা ছিল। দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মোহন মন্ডলের দুই পক্ষ আত্মীয় হওয়ায় মীমাংসার চেষ্টা করে নিজে ব্যার্থ হন। এরপর থেকে রিপন ও ফারুকের মধ্যে বিরোধ বারতে থাকে।

৫ আগষ্ট রাজনৈতিক পটপরিবর্তনের পর দৌলতদিয়া যৌনপল্লিতে বিএনপির (খৈয়মপন্থী) একটি পক্ষ আধিপত্য বিস্তারের চেষ্টা করছিল। সম্প্রতি সাবেক ইউপি সদস্য আয়ুব আলীর যৌনপল্লির বাড়িতে খড়গুটি, তিনতাস, রামি নামের জুয়ার আসর বসায় পক্ষটি। আরেক পক্ষ পৃথক স্থানে জুয়ার আসর বসালে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব বাড়ে। এ ছাড়া শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে দৌলতদিয়া রেলষ্টেশন এলাকায় বসানো মেলা থেকে রিপন ও তার লোকজন চাঁদা তুললে ফারুক বাধা হয়ে দাঁড়ান। এনিয়ে রিপন গতকাল মুঠোফোনে ফারুককে দেখে নেওয়ার হুমকি দেন। জবাব দিতে শনিবার রাত সাড়ে ৯টার দিকে ফারুক লোকজন নিয়ে যৌনপল্লিতে রিপনের পান সিগারেটের দোকানের সামনে গেলে রিপন ও তার লোকজন ধারালো ছ্যান দিয়ে ফারুকের মাথা, পিঠ, হাত-পায়ে এলোপাথারী কুপিয়ে জখম করে। আলামিন এগিয়ে গেলে তাঁকেও কুপিয়ে জখম করে। এসময় যৌনপল্লিতে ভীতিকর পরিবেশ তৈরী হয়। রাত ১০টার দিকে স্থানীয়রা তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক ফারুককে মৃত ঘোষণা করেন।

ফারুকের বাড়িতে দেখা যায়, ঘরে স্ত্রী সুমী আক্তার বার বার মূর্ছা যাচ্ছেন। তিন বছর আগে ফারুকের সঙ্গে তাঁর বিয়ে হয়। তাঁদের দুই বছর বয়সী একটি কন্যাসন্তান রয়েছে। সুমি আক্তার বলেন, ‘আমার তো এখন সবই শেষ। ওরা আমার স্বামীকে মেরে ফেলেছে। হত্যাকারীদের ফাঁসি চাই’।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, ‘স্থানীয় একটি গ্রুপ যৌনপল্লিতে জুয়ার আসর বসালে আমরা দুই দফা ভেঙ্গে দিয়েছি। জুয়া খেলাসহ স্থানীয় আধিপত্য বিস্তার এবং চাঁদার টাকা তোলা নিয়ে দুই পক্ষের দ্বন্দ্বের জেরে ফারুককে কুপিয়ে হত্যা করা হয়েছে।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) শরীফ আল রাজিব বলেন, রোববার দুপুরে ফারুকের স্ত্রী সুমি আক্তার বাদী হয়ে রিপনকে প্রধান অভিযুক্ত করে ৭জনকে চিহিৃত ও অজ্ঞাত ৪-৫জনকে আসামী করে একটি এজাহার দিয়েছেন। পুলিশ খুনিদের ধরতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.