বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

রাজবাড়ীতে দুই ইউপি সদস্য নির্যাতনের ঘটনায় মামলা, যুবদল নেতাকে বহিস্কার

Reporter Name / ৯২ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

হেলাল মাহমুদ, রাজবাড়ীঃ রাজবাড়ীর বসন্তপুরে পরকীয়ার অভিযোগ এনে দুই ইউপি সদস্যকে রশি দিয়ে বেঁধে নির্যাতনের ঘটনায় যুবদল নেতা রায়হান খানসহ পাঁজনের নামে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরো পাঁচজনকে অভিযুক্ত করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় মামলাটি করেন নির্যাতনের শিকার সংরক্ষিত নারী ইউপি সদস্য। এ ঘটনায় যুবদল নেতা রায়হান খানকে সদর উপজেলা যুবদল বহিস্কার করেছে। শনিবার রাতে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

এর আগে পরকীয়ার অভিযোগ এনে দুই ইউপি সদস্যকে বৃহস্পতিবার (১০ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে নিজ বাড়ি থেকে ধরে নিয়ে আসে যুবদল নেতা রায়হান খান ও তার লোকজন। স্থানীয় মহারাজপুর ব্রীজ সংলগ্ন একটি দোকান ঘরে দড়ি দিয়ে বেঁধে তাঁদেরকে শারীরিকভাবে নির্যাতন করা হয়। নির্যাতনের একটি ৫মিনিট ৪৫ সেকেন্ডের ভিডিও শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, জেলা সদরের বসন্তপুর ইউনিয়ন যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও জিয়া সাইবার ফোর্স কেন্দ্রীয় কমিটির (হারুন-রবি গ্রুপ) সহ পরিকল্পনা বিষয়ক সম্পাদক রায়হান খান দুইজনকে রশি দিয়ে বেঁধে কাঠের লাঠি দিয়ে বেধরক মারধর করছেন। সাথে আরো দুই-তিনজন দফায় দফায় লাঠি দিয়ে মারধর করে। কেউ কেউ নির্যাতনের দৃশ্য মোবাইলফোনে ভিডিও ধারণ করেন। এসময় অকথ্য ভাষায় গালাগালি করতে দেখা যায়। এক পর্যায়ে ওই নারী সদস্যের গলা থেকে স্বর্ণের চেইন ও পায়ের নুপুর খুলে নেন রায়হান খান। এসময় ওই নারী সদস্যকে বলতে শোনা যায়, ‘বিয়ের সময় স্বর্ণের চেইন তার স্বামী দিয়েছিল’। নির্যাতনের শিকার একজন বসন্তপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য, আরেকজন সাধারণ সদস্য।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান আজ সকালে বলেন, নির্যাতনের শিকার ওই নারী ইউপি সদস্য শনিবার দুপুরে লিখিত অভিযোগ দিলেও ত্রুটিপূর্ণ থাকায় সংশোধন শেষে সন্ধ্যায় এজাহারভুক্ত মামলাটি রেকর্ড করা হয়। এতে যুবদল নেতা রায়হান খানসহ পাঁচজনকে চিহিৃত এবং অজ্ঞাত আরো চার থেকে পাঁচজনকে আসামী করা হয়। এ ঘটনার পর আসামীদের গ্রেপ্তারে পুলিশ রাতেও অভিযান চালিয়েছে। তবে সকলে পলাতক থাকায় এখনো গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

এদিকে দুই ইউপি সদস্যকে বেঁধে নির্যাতনের অভিযোগে বসন্তপুর ইউনিয়ন যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রায়হান খানকে বহিস্কারের ঘোষণা দিয়েছে রাজবাড়ী সদর উপজেলা যুবদল। গতকাল শনিবার রাতে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সদর উপজেলা শাখার প্যাডে উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন সম্রাট ও সদস্য সচিব মামুনুল রনি স্বাক্ষরিত বহিস্কারাদেশে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের ভিত্তিতে বসন্তপুর ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক রায়হান খানকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত নেতাদের অপকর্মের কোনো দায় দায়িত্ব দল নেবে না। সেই সঙ্গে বসন্তপুর ইউনিয়ন যুবদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের তাঁর সঙ্গে সাংগঠনিক সম্পর্ক না রাখতেও বলা হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.