বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

রাজবাড়ীতে ফেসবুকে উস্কানিমূলক পোষ্ট করায় যুবক গ্রেপ্তার

Reporter Name / ৬৫ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ শারদীয় দুর্গা পূজাকে কেন্দ্র করে ফেসবুকে উস্কানি মূলক পোষ্ট দেওয়ার অপরাধে রাজবাড়ী সদর থানা পুলিশ মো. ফরহাদ মিয়া (৩৩) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে। সে রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের বাগমারা মাটিপাড়া গ্রামের নান্নু মিয়ার ছেলে। বুধবার দিবাগত মধ্যরাতে তাকে নিজ বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে। এ বিষয়ে পুলিশ বাদী হয়ে সাইবার নিরাপত্তা আইনে মামলা দায়ের করে আদালতে পাঠিয়েছে।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত ফরহাদ মিয়া নিজের ফেসবুক আইডিতে (কগ ঋধৎযধফ) শারদীয় দুর্গা পূজাকে কেন্দ্র করে জনশৃঙ্খলা বিনষ্ট ও বিভিন্ন শ্রেনী ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃনা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট সহ ধর্মীয় অনুভূতিতে আঘাত বা উস্কানি মূলক পোস্ট দিয়ে অত্র এলাকার জনসাধারণ ও বিভিন্ন শ্রেণীর মানুষের মধ্যে প্রতিক্রিয়া ও বিদ্বেষ সৃষ্টি করে। এলাকার জনসাধারণ বিষয়টি রাজবাড়ী সদর থানা পুলিশকে জানালে থানার উপপরিদর্শক (এসআই) শরীফ মফিজুর রহমান গতকাল বুধবার দিবাগত মধ্যরাতে নিজ বাড়ি থেকে ফরহাদ মিয়াকে গ্রেপ্তার করে। এসময় তার ব্যবহৃত মুঠোফোন চেক করে ঘটনার সত্যতা পান। পরে পুলিশ তার ব্যবহৃত একটি অপ্পো মোবাইল ফোন জব্দ করে। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ গ্রেপ্তারকৃত ফরহাদ মিয়াকে প্রধান অভিযুক্ত করে মো. তছির উদ্দিন (৪০) নামের আরেকজনকে আসামী করে সাইবার নিরাপত্তা আইনে বৃহস্পতিবার সদর থানায় মামলা দায়ের করেছে। তছির উদ্দিন একই এলাকার জরি মিস্ত্রির ছেলে। সে পলাতক থাকায় পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারেনি।

সংবাদের সত্যতা নিশ্চিত করে রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান বৃহস্পতিবার সন্ধ্যায় জানান, শারদীয় দুর্গা পূজাকে কেন্দ্র করে একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করাসহ ধর্মীয় অনুভূতিতে আঘাত আনতে উস্কানি মূলক পোষ্ট দিয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। এলাকাবাসীর এমন অভিযোগের প্রেক্ষিতে ফরহাদকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার বিকেলে রাজবাড়ীর আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। একই অভিযোগে অভিযুক্ত আরেকজনকে গ্রেপ্তার করতে পুলিশ মাঠে কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.