বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে গাছ ফেলে যানবাহনে ডাকাতি

Reporter Name / ৫৬ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ীর পাংশা উপজেলার মাছপাড়া গোপালপুর শিহর আমতলী এলাকায় গাছ ফেলে যানবাহনে ডাকাতির অভিযোগ পাওয়া গেছে। এসময় ডাকাতদল ছয় থেকে সাতটি যানবাহনের চালক ও যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইলফোন সহ মূল্যবান জিনিসপত্র লুট করে। বাধা দেওয়ায় কয়েকজনকে মারধর করে ডাকতরা।

তবে পাংশা পুলিশের দাবি, ডাকাতির চেষ্টা করা হয়েছে। খবর পেয়ে পাংশা ও কুষ্টিয়ার খোকশা থানা পুলিশ ঘটনাস্থল থেকে গাছ সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে। এসময় যানবাহনের যাত্রীদের কিছু খোয়া যায়নি।

ডাকাতির কবলে আটকে থাকা কুষ্টিয়াগামী রোজিনা পরিবহনের যাত্রী একটি জাতীয় দৈনিক পত্রিকার কুমারখালী প্রতিনিধি কেএমআর শাহিন তাঁর ফেসবুক আইডিতে শনিবার দিবাগত রাত দুইটার সময় পোষ্ট দেন। তিনি উল্লেখ করেন, “এইমাত্র ডাকাতির কবল থেকে বেঁচে গেলাম। মহান আল্লাহ তায়ালা সহায় ছিলেন। ঢাকা থেকে ফেরার পথে রাত ২টার সময় রাজবাড়ী অংশের সীমানায় দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়। অল্পের জন্য রোজিনা পরিবহনে আমি ও অন্যান্য যাত্রীরা ডাকাতের কবল থেকে বেঁচে গেলেও আমাদের গাড়ির সামনে প্রায় ৫-৭টি বাস, ট্রাক ও প্রাইভেটকারে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। কয়েকজন আহত হয়েছে। এ সকল পরিবহনে থাকা যাত্রীদের নিকট থেকে টাকা, মোবাইল সহ দামী মালামাল লুটে নিয়ে গেছে ডাকাত দল। পরিস্থিতি বেগতিক দেখে আমি খোকসা ও পাংশা থানা পুলিশকে জানালে দ্রুত দুই দিক থেকে পুলিশ ঘটনাস্থলে পৌছে যাওয়ায় ডাকাতদল পালিয়ে যায়”।

রোববার সকালে মুঠোফোনে তিনি বলেন, ঢাকা থেকে ফেরার পথে একই ফেরিতে আমরা নদী পাড়ি দিয়ে কুষ্টিয়া ফিরছিলাম। বহরে থাকা সবকটি গাড়ি রাজবাড়ীর পাংশা উপজেলার সীমান্তবর্তী মাছপাড়ার আমতলী কবরস্থানে পৌছলে সামনে থেকে সড়কে কয়েকটি গাছ ফেলে ডাকাতদল। এ দৃশ্য দেখে আমি নিজেই পাংশা ও খোকশা থানায় খবর দেই। গাছ ফেলে সড়ক আটকে দেওয়ায় বেশ কিছু গাড়ি আটকা পড়ে। প্রায় ১০ মিনিটে ডাকাতদল ৪টি পণ্যবাহী ট্রাক, একটি কার্ভাডভ্যান, একটি প্রাইভেটকার ও একটি বাসে ডাকাতি করে নগদ টাকা, মোবাইল ফোন নিয়ে যায়। চালকদের সাথে কথা বলে জানতে পারি, ডাকাতরা ঢাকাগামী একটি পণ্যবাহী ট্রাক চালকের গলায় অস্ত্র ঠেকিয়ে নগদ ৪০ হাজার টাকা, কুষ্টিয়াগামী কার্ভাডভ্যান চালকের ৭০০ টাকা ও প্রাইভেটকার যাত্রীদের থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মুঠোফোন নেয়। অন্যান্য যানবাহন থেকে কি পরিমান লুট হয়েছে জানতে পারিনি। আমাদের বাসের কাছে আসার মুহুর্তে পুলিশ চলে আসায় ডাকাতরা চলে যায়। অল্পের জন্য আমরা রক্ষা পাই।

একটি দূরপাল্লার যাত্রীবাহি পরিবহনের সুপারভাইজার আবু জাফরসহ স্থানীয় কয়েকজন জানান, পাংশার মাছপাড়া ইউনিয়নের গোপালপুর শিহর আমতলা কবরস্থানের সামনে মাঝে মধ্যে ডাকাতি হয়। এক সপ্তাহ আগেও রাত দুইটার দিকে পাংশার গান্ধিমারা হাইওয়ে থানার কাছাকাছি ডাকাতদল রাস্তায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা করে। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌছলে ডাকাতদল পালিয়ে যায়। ফলে যানবাহন থেকে ডাকাতি করতে পারিনি দুর্বৃত্তরা।

পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন বলেন, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ডাকাতদল রাস্তায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা করছিল। খবর পেয়ে পাংশা থানা এবং খোকশা থানার টহল পুলিশ যৌথভাবে দ্রুত ঘটনাস্থলে পৌছলে ডাকাতরা পালিয়ে যায়। পরে আমরা রাস্তা থেকে সকল গাছ সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে দেই। এ ঘটনায় কেউ থানায় অভিযোগও দেয়নি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.