বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

পৌরসভার মেয়র, আ.লীগ নেতাসহ ৮৭ জন চিহৃত ও অজ্ঞাত ২০০ জনের বিরুদ্ধে মামলা

Reporter Name / ৭৫ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ রাজবাড়ীতে ৫ আগষ্ট বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলা ও গুলিবর্ষণের অভিযোগে গোয়ালন্দ পৌরসভার মেয়র, জেলা ছাত্রলীগের সভাপতি সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৮৭ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। এছাড়াও মামলায় ১৫০ থেকে ২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

গতকাল বুধবার (২ অক্টোবর) রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ব্র্যাকপাড়ার ইদ্রিস ফকিরের ছেলে শাহিন ফকির বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন। মামলায় বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩ ও ৬ ধারাসহ দণ্ডবিধির ১৪৩, ৩৪১, ৩০৭, ৩২৩, ৩২৫, ১১৪ ও ৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার আসামিরা হলেন, রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের কোষাধ্যক্ষ নুর মোহাম্মদ ভূঁইয়া, সদর উপজেলা আ.লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফজলুল হক, পাংশা পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি দীপক কুণ্ডু, গোয়ালন্দ পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম মণ্ডল, রাজবাড়ী-১ আসনের সাবেক এমপি কাজী কেরামত আলীর বিশেষ সহকারী এনায়েতুল হাসনাইন রওশন, শ্রমিকলীগ নেতা আব্দুর রশিদ, শাহনেওয়াজ স্বপন, আজিম মোল্যা, দেবাশীষ ভৌমিক, বাদল দে, জীবন, শিপন, হাজী আব্দুস সাত্তার, জুলহাস মল্লিক।

এছাড়া রয়েছেন বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মান্নান মিয়া, ফারুক শেখ, বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য মির্জা ফরিদুজ্জামান হাবিবুল, জেলা ছাত্রলীগের সভাপতি শাহিন শেখ, বসন্তপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মির্জা সেন্টু, রাজবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মানিক বিশ্বাস, তোরাপ আলী মণ্ডল, মনিরুজ্জামান ওরফে অশ্রু মেম্বার, শাহনেওয়াজ শানু, সাখাওয়াত হোসেন, রনি মোল্যা, কামাল, তৌহিদ, সেলিম মোল্যা, শাফিন ফকির, সজিব ফকির, সানাউল্লাহ বিশ্বাস, সুমন কাজী, হারুন হাওলাদার, কামরুল হোসেন, মিঠু মিজি, মোস্তফা শেখ, জাহিদ মল্লিক, ইসহাক শেখ, জাফর মণ্ডল, রনি, জয় মিজি, স্বাধীন, কামাল ফকির, উসমান মোল্যা, মনোয়ার বারি, সাইদুর রহমান মোস্তাকসহ অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০জন।

মামলার বাদী শাহিন ফকির বলেন, ‘উল্লিখিত আসামিরা ৫ আগস্ট রাজবাড়ী সদর উপজেলার গোয়ালন্দ মোড়ে বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলা ও গুলিবর্ষণ করে। এতে তার ভাই রেজাউল করিম ও মা রাহেলা বেগমসহ রাজা, ইসলাম, কালাম ঢালী, শহিদ, সফিউদ্দিন আহমেদ কাসেম, মুরাদ, জুয়েল, আমজাদ হোসেন বাবু, জাহিদ মেম্বার, সোবাহান সহ অসংখ্য আন্দোলনকারী আহত হন।’

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদুর রহমান বলেন, ‘গতকাল বুধবার বিকেলে মামলাটি রেকর্ড করা হয়েছে। অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’


আপনার মতামত লিখুন :

Comments are closed.