বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

বালিয়াকান্দিতে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষে আহত-৯, বিএনপি নেতা চুন্নু সহ গ্রেপ্তার ৩

Reporter Name / ৭২ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, বালিয়াকান্দি, রাজবাড়ীঃ রাজবাড়ীর বালিয়াকান্দিতে আধিপত্য বিস্তার ও চাঁদা চাওয়াকে কেন্দ্র করে শুক্রবার রাতে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ৯জন আহত হয়েছে। আহতদের বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে মধ্যরাতে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মশিউল আযম চুন্নুসহ তিনজনকে গ্রেপ্তার করেছে।

বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহতরা হলেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার ভূইয়া, সাবেক সাধারণ সম্পাদক মশিউল আযম চুন্নু, জাহিদুল ভূইয়া, বিটু মোল্লা, রুবেল মোল্লা, লিটন শেখ, আরিফ শিকদার, ওসমান শেখ ও কামরুজ্জামান। মশিউল আযম, রুবেল ও জাহিদুলকে রাজবাড়ী সদর হাসপাতালে ও বাকিদের বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। বালিয়াকান্দিতে থমথমে অবস্থা বিরাজ করছে।

জানা গেছে, রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ গ্রুপের মধ্যে দ্বন্দ্ব বিদ্যমান। নাসিরুল হক সাবু গ্রুপের নেতৃত্ব দিচ্ছে বালিয়াকান্দি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য মশিউল আযম। হারুন অর রশিদ গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন উপজেলা বিএনপির বর্তমান কমিটির সভাপতি গোলাম শওকত সিরাজ ও সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার ভূইয়া। আধিপত্য বিস্তার কেন্দ্র করে শুক্রবার রাতে সংঘর্ষের সূত্রপাত হয়।

গোলাম সরোয়ার ভূইয়া বলেন, শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে সদর চৌরাস্তার মোড় থেকে মোটরসাইকেলে বাড়ি যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। এসময় মশিউল আযম চুন্নুর ছেলে শিবলু ও শোভনের নেতৃত্বে সাত থেকে আটটি মোটরসাইকেলে কয়েকজন পথরোধ করে দেড় লাখ টাকা চাঁদা দাবি করেন। এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আমাকে মেরে আহত করেন। আমি সেক্রেটারী হওয়ার পর থেকে মশিউল আযম নানাভাবে হয়রানী করছেন।

পাঁচ মিনিট পর মশিউল আযম উপস্থিত হয়ে একই সুরে কথা বললে নিরুপায় হয়ে চলে আসি। পরে উপজেলা বিএনপির সভাপতি গোলাম শওকত সিরাজের বাড়িতে গিয়ে আগুন দেয়। পরে আমাদের লোকজন সংঘবদ্ধ হয়ে তাদের ধাওয়া দেয়। এসময় উভয় গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে আমিসহ ১৫জন আহত হয়। ৫জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও জাহিদুল ভূইয়াকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বাদী হয়ে বালিয়াকান্দি থানায় ১৫জনকে চিহিৃত এবং অজ্ঞাত ৭০ থেকে ৮০ জনকে আসামী করে চাঁদাবাজি মামলা করেছেন।

উপজেলা বিএনপির সভাপতি গোলাম শওকত সিরাজ বলেন, শুক্রবার রাতে গোলাম সরোয়ার ভূইয়া বাজারে কেনাকাটা করার সময় চুন্নুর ছেলেরা আকষ্মিকভাবে মারধর করে। আমার বাড়ির দ্বিতীয় তলার দরজার সামনের পাপোষে আগুন ধরিয়ে দিলে সবাই আগুন নেভায়। এসময় আমি বাড়ি ছিলামনা। আমার স্ত্রীসহ ভাড়াটিয়ারা ভয়ে চিৎকার করতে থাকেন।

মশিউল আযম গ্রেপ্তার থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তাঁর ভাই উপজেলা জামায়াতের সাবেক সেক্রেটারী মনির আযম মুন্নু বলেন, বিএনপির দুই গ্রুপের আধিপত্য বিস্তার কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। চাঁদাদাবীর অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। প্রতিপক্ষের হামলায় চুন্নুসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন বলেন, দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষের ৯জন আহত হয়েছে। মধ্যরাতে যৌথবাহিনী অভিযান চালিয়ে বিএনপি নেতা মশিউল আযম (৫০), রুবেল মোল্লা (৩১) ও কামরুজ্জামানকে (৩৫) গ্রেপ্তার করেছে। মশিউল আযম ও রুবেল মোল্লা পুলিশি পাহারায় রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। কামরুজ্জামান পুলিশ হেফাজতে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.