বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

নতুন বাংলাদেশের এই গতিপথ কেউ রুখতে পারবে না – জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল

Reporter Name / ৫৯ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

মীর সৌরভ, রাজবাড়ীঃ সাড়ে ১৫ বছর আওয়ামী লীগ সরকারের আমলে তিনটি নির্বাচন হয়েছে। নির্বাচনের নামে প্রহসন হয়েছে।আওয়ামী দুঃশাসন কায়েম ছিলো।এই শাসন ব্যবস্থার অধীনে বাংলাদেশ একটি জাহান্নামের রাষ্ট্রে পরিণত হয়েছিল। মানুষ জুলুম নির্যাতনের শিকার হয়ে অধিকার হারা জাতিতে পরিণত হয়েছিল। নতুন বাংলাদেশের এই গতিপথ কেউ রুখতে পারবে না।

শুক্রবার সন্ধ্যায় রাজবাড়ী শহরের পৌর কমিউনিটি সেন্টারে সদর উপজেলা ও পৌর জামায়াতের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল, ফরিদপুর অঞ্চলের পরিচালক ও সাবেক সংসদ সদস্য এ.এইচ.এম হামিদুর রহমান আযাদ এসব কথা বলেন।কর্মী সম্মেলন বিকেল ৫টায় শুরু হয়ে সন্ধ্যার পর শেষ হয়।

হামিদুর রহমান আযাদ বলেন, আজ দ্বিতীয় স্বাধীনতার মাধ্যমে বাংলাদেশ মুক্ত হয়েছে, রাজবাড়ী মুক্ত হয়েছে। দেশের জনগণ মুক্ত হয়েছে, মানুষ কথাবলার অধিকার ফিরে পেয়েছে, নিরাপদে বসবাসের সুযোগ লাভ করেছে। মানুষ নিরাপদে পথচলা শুরু করেছে।নতুন বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে।বাংলাদেশের নবযাত্রা শুরু হয়েছে শহীদদের আত্মত্যাগের মধ্য দিয়ে।বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আ.লীগ সরকার শুধু ভোটাধিকার হরণ করেনাই, বাংলাদেশের মানুষ অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে বছরের পর বছর কারাগারে নির্যাতিত হয়েছে। আয়না ঘর তৈরি করে গুম করে বন্দী করে তাদের মানবতার জীবন যাপনে বাধ্য করা হয়েছে। ওই সময় আমাদের নিরপরাধ নেতৃবৃন্দকে ফাঁসির কাষ্ঠে ঝুলানো হয়েছে। মতিউর রহমান নিজামী, আলী আহসান মাহমুদ মুজাহিদ, আব্দুল কাদের মোল্লা, কামারুজ্জামান, মীর কাসেম আলী, গোলাম আযম জামাতের শীর্ষস্থানীয় নেতা ছিলেন। মিথ্যা বানোয়াট মামলা ও সাক্ষী জোগাড় করে ফরমায়েশি রায়ের মাধ্যমে তাদেরকে আ.লীগ সরকার ফাঁসির কাষ্ঠে ঝুলিয়েছিলেন। আওয়ামী লীগ সরকারের আমলে সবচেয়ে নির্যাতিত,  নিষ্পেষিত দল বাংলাদেশ জামাত ইসলামী।

তিনি বলেন, আ.লীগ সরকার ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি বিডিআর হত্যাকান্ডে ৫৭ জন সামরিক চৌকশ মেধাবী অফিসার মেরে ফেলে।প্রকৃত অর্থে এটা চল একটি গণহত্যা। ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়ে শাপলা চত্বরকে রক্তে রঞ্জিত করেছিল।শত শত মানুষকে খুন করা হয়েছে তাদের লাশ খুজে পাওয়া যায় নাই। আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর ফাসিঁর রায় ঘোষনার দিন সারা বাংলাদেশ উত্তপ্ত হয়েছিলো, ওইদিনও গণহত্যা হয়েছিল। সর্বশেষ ২০২৪ এর জুলাই ও আগস্ট মাসে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন দমাতে ফ্যাসিস্ট সরকার পুলিশ বাহিনী, ছাত্রলীগ বাহিনী গণহত্যা চালিয়েছিল। এ গণহত্যার পরও ছাত্র-জনতা দমে যায়নি।তাদের আন্দোলনে ফ্যাসিস্ট সরকারের পতন হয়েছে।

জামায়াতে ইসলামী রাজবাড়ী সদরের আমীর মওলানা সৈয়দ আহম্মেদ খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ফরিদপুর অঞ্চল সহকারী মোঃ দেলোয়ার হুসাইন, কেন্দ্রীয় মজলিশের শুরা সদস্য ও ফরিদপুর আঞ্চলের টিম সদস্য অধ্যাপক আবদুত তাওয়াব, জামায়াতে ইসলামী রাজবাড়ী জেলার আমীর এ্যাডঃ মোঃ নুরুল ইসলাম।

জামায়াতে ইসলামী রাজবাড়ী পৌরসভার আমির মোঃ হাফিজুর রহমানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফরিদপুর অঞ্চলের টিম সদস্য মোঃ সামসুল ইসলাম আল বরাটি, ফরিদপুর জেলা জামায়াতের আমীর মওলানা মোঃ বদর উদ্দিন, জেলার কর্মপরিষদ সদস্য ও সাংগঠনিক সেক্রেটারি মোঃ হারুনর রশীদ, ইসলামি ছাত্র শিবির জেলার সভাপতি মোঃ রবিউল ইসলাম। এসময় জামায়াতে ইসলামী ও অঙ্গ সংগঠনের জেলা, উপজেলা, পৌর শাখার নেতাকর্মী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.