বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

গোয়ালন্দে চরমপন্থী নেতা হত্যার ঘটনায় অজ্ঞাতনামা আসামী করে মামলা, গ্রেপ্তার নেই

Reporter Name / ৬২ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দে নিষিদ্ধঘোষিত চরমপন্থী পূর্ব বাংলা সর্বহারা পার্টির আঞ্চলিক নেতা সুশীল কুমার সরকার (৫৮) হত্যার ঘটনায় মামলা হয়েছে। রোববার রাতে নিহতের ছোট ভাই সুনীল সরকার বাদী হয়ে অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে থানায় মামলা করেন। পুলিশ এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার বা আটক করতে পারেনি। আজ মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার মোছা. শামিমা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মুকিত সরকার প্রমূখ।

রোববার সন্ধ্যার পর উপজেলার কাটাখালী বাজারের চায়ের দোকানে বসে আড্ডা দেওয়ার সময় দুর্বৃত্তরা তাঁকে খুব কাছ থেকে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। রক্তাত্ব জখম অবস্থায় তার ভাই উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর এলাকা এখনো থমথমে। আশপাশের লোকজনের মধ্যে ভর করেছে আতঙ্ক। দুর্ঘটনাস্থলের পাশে চায়ের দোকানে বসে থাকা বেঞ্চটি পড়ে আছে। পাশে মাটিতে রক্তের দাগ লেগে আছে।

চা-দোকানি ইমদাদুল বেপারী বলেন, সন্ধ্যার আগ মুহুর্তে অপরিচিত এক ব্যক্তি সাথে করে তিনি (সুশীল) চা খেতে বসেন। চা পান শেষে সিগারেট চাইলে পাশের দোকান থেকে সিগারেট দেয়ার পর অদূরে রাস্তার ধারে টিউবওয়েলের পানি আনতে যাই। এসময় দোকানের ভিতর আরো কয়েকজন চা পান করছিল। পানি নিয়ে রাস্তায় ওঠার আগ মুহুর্তে গুলির শব্দ পান। ভয়ে লোকজন দিগি¦দিক ছুটতে থাকলে তিনিও ভয় পেয়ে যান। কিছুক্ষণ পর সন্ত্রাসীরা চলে গেলে তিনি দ্রুত দোকান বন্ধ করে বাড়ি চলে যান। এসময় রাস্তার ওপর রক্তাত্ব অবস্থায় সুশিল সরকার পড়ে ছিলেন।

স্থানীয় কয়েকজন জানান, মাগরিবের নামাজ চলাকালিন অটোরিকশায় করে অজ্ঞাত তিন-চার যুবক চায়ের দোকানের সামনে এসে বেঞ্চে বসে থাকা সুশীলকে পিছন থেকে গুলি করেন। সে মাটিতে লুটিয়ে পড়লে তাৎক্ষনিক ধারালো অস্ত্র দিয়ে জবাই করে আরো দুই রাউন্ড গুলি ছুড়ে সন্ত্রাসীরা বলে, “পার্টির (সর্বহারা) নির্দেশে সুশীলকে হত্যা করা হয়েছে। মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত কেউ এগিয়ে আসবেন না। প্রায় ১০ মিনিট অবস্থানের পর সন্ত্রাসীরা অটোরিক্সা করে চলে যান। তাই আশপাশের কেউ এগিয়ে যাওয়ার সাহস পাননি।”

পুলিশ জানায়, নিহত সুশীল সরকার চরমপন্থী পূর্ব বাংলা সর্বহারা পার্টির রাজবাড়ী, পাবনা, কুষ্টিয়া ও মানিকগঞ্জের আঞ্চলিক কমান্ডার ছিলেন। তার নিজের নামে নিজস্ব বাহিনী ছিল। ২০১১ সালের ৮ এপ্রিল রাজবাড়ী পুলিশ ঢাকার আশুলিয়া থেকে সুশিলকে তার সহযোগী লালনসহ গ্রেপ্তার করে। এক বছর আগে কারাগার থেকে বের হন। শারীরিকভাবে অসুস্থ্য হয়ে পড়ায় নিজ এলাকায় অবস্থান করেন। জেলা পুলিশ ও র‌্যাবের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ছিলেন। কয়েক বছর আগে রাজবাড়ীসহ দক্ষিণাঞ্চলের অন্যতম শীর্ষ চরমপন্থী নেতা আজিজুল ইসলাম ওরফে আব্দুস সামাদ মেম্বার র‌্যাবের ক্রস ফায়ারে নিহত হওয়ার পর সুশীল বাহিনী নিয়ন্ত্রণ করতেন।

গোয়ালন্দ ঘাট থানার ওসি রাকিবুল ইসলাম বলেন, সোমবার সকালে সুশীলের লাশ ময়না তদন্তের জন্য রাজবাড়ী মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তার বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় তিনটি অস্ত্র ও দুটি হত্যা মামলা রয়েছে। নিহতের ভাই বাদী হয়ে রোববার রাতে হত্যা মামলা দায়েরের পর জড়িতদের গ্রেপ্তারে পুলিশ মাঠে কাজ করছে। শীঘ্রই অপরাধীরা ধরা পড়বে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Comments are closed.