বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

গোয়ালন্দে চরপমন্থী নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা

Reporter Name / ১০০ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন
oplus_0

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দে সুশিল কুমার সরকার (৫৮) নামের চরমপন্থী নেতাকে গুলি ও কুপিয়ে হত্যা করেছে। আজ রোববার সন্ধ্যার পর উপজেলার কাটাখালী বাজারে দুর্বৃত্তরা গুলি ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে রাখে। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সুশিল উপজেলার পশ্চিম কেউটিল গ্রামের মনিন্দ্রনাথ সরকারের ছেলে। পুলিশের ধারণা অভ্যন্তরীন বিরোধের জেরে হত্যা করা হয়েছে।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, রোববার সন্ধ্যার দিকে উপজেলার ছোটভাকলা ইউনিয়নের কাটাখালী বাজারের ইমদাদুলের চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন সুশিল সরকার। এসময় অজ্ঞাত তিন যুবক খুব কাছ থেকে তাঁকে লক্ষ্য করে গুলি ছুড়ে। গুলির শব্দে বাজারের আতঙ্কিত লোকজন ভয়ে এদিক সেদিক দৌড়ে পালায়। দুর্বৃত্তরা সুশিলকে রাস্তার ধারে ফেলে ধারালো অস্ত্র দিয়ে গলায় কোপ দিয়ে জখম করে পালিয়ে যায়। সুশিলের ছোট ভাই কাটাখালী বাজার রাস্তার ঢালু থেকে রক্তাত্ব জখম অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সুশিলের মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই সুনিল সরকার জানান, গোয়ালন্দ থেকে যাত্রী নিয়ে কাটাখালী বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে খবর পান বড় ভাইকে সন্ত্রাসীরা গুলি করেছে। খবর পেয়ে দ্রুত যাত্রী নামিয়ে তিনি কাটাখালী বাজারে ছুটেন। এসে দেখেন বাজারের ইমদাদুলের চায়ের দোকানের পাশে রাস্তার ঢালুতে রক্তাত্ব জখম অবস্থায় কাতরাচ্ছেন। বাজারের সমস্ত দোকানপাট বন্ধ দেখতে পান। দুই-চারজন থাকলেও কেউ এগিয়ে আসেনি। এক যাত্রীর সহযোগিতায় ভাইকে উদ্ধার করে হাসপাতালে আনেন। এসময় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বড় ভাই বিবাহ করেননি। তিনি আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণের আগ পর্যন্ত নিষিদ্ধ চরমপন্থী গ্রুপ সর্বহারা লাল পতাকার সাথে যুক্ত ছিলেন। বর্তমানে তিনি কিছুই করতেন না।

নিহতের ভাতিজি নয়ন সরকার জানান, কিছুদিন ধরে অসুস্থ্য থাকায় সবাই একই বাড়িতে থাকেন। সকাল ১০টার দিকে খাওয়া দাওয়া করে ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হওয়ার পর ফিরেনি। সন্ধ্যার পর স্থানীয় লোকজনের কাছ থেকে জানতে পারেন তার চাচাকে সন্ত্রাসীরা গুলি করেছে।

খবর পেয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ প্রথমে কাটাখালী বাজার ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিহত সুশিল সরকারের মৃত দেহের সুরতাল প্রতিবেদন তৈরী করেন। এসময় পুলিশ দেখতে পান, নিহতের গলার ডান পাশে ও গলার ঢোরে ধারালো অস্ত্র দিয়ে জবাই করা হয়েছে। বাম পাজরের পিছন দিক থেকে ছিদ্র আকৃতির যা বুকের সামনে দিয়ে অনেক বড় ছিদ্র হয়ে ভুড়িসহ বের হয়ে গেছে।

গোয়ালন্দ ঘাট থানার ওসি রাকিবুল ইসলাম বলেন, সুশিল নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সর্বহারা দলের আঞ্চলিক নেতা ছিলেন। তার বিরুদ্ধে তিনটি অস্ত্র এবং দুটি হত্যা মামলা রয়েছে। ধারণা করা হচ্ছে নিজেদের অভ্যন্তরীন বিরোধের জেরে হত্যা করেছে। তার গলায় ধারালো অস্ত্র দিয়ে জবাই করা এবং বাম পাজরের পিছনের দিকে ছিদ্র যা সামনের দিক দিয়ে বড় ছিদ্র হয়ে বের হয়ে গেছে। ফরেনসিক রির্পোট পাওয়ার পর গুলি কি না নিশ্চিত হওয়া যাবে। লাশের ময়না তদন্তের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। দুর্বৃত্তদের ধরতে পুলিশ মাঠে কাজ শুরু করেছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.