বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

রাজবাড়ীর রাস্তায় রাস্তায় গান গেয়ে টাকা তুলছেন বর্ষবরণ উদযাপন পর্ষদের সদস্যরা

Reporter Name / ১২২ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
oplus_0

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ রাজবাড়ী শহরের প্রেসক্লাবের সামনে রাস্তার এক পাশে দাঁড়ানো একটি ভ্যান। সামনে দুইজন ধরে আছেন একটি ব্যানার। ব্যানারে লেখা “আসুন বন্যার্তদের পাশে দাঁড়াই”, বর্ষবরণ উদযাপন পর্ষদ, রাজবাড়ী। ভ্যানে রাখা রয়েছে হারমোনিয়াম, তবলা সহ আনুসাঙ্গিক সরঞ্জমাদি।

আজ বুধবার সকালে এমনই দৃশ্য দেখা যায় শহরে। এ সময় মাইকে বেজে উঠছে “মানুষ মানুষের জন্য, একটু সহানুভূতি কি পেতে পারে না বন্ধু”, “ধন ধান্য পুষ্প ভরা, আমাদেরই বসুন্ধরা” এরকম একের পর এক অসংখ্য মানবিক গান।

উপস্থিত সদস্যরা একে একে গান গায়ছেন আর সামনে একজনের হাতে ধরে রাখা কাগজের বাক্সে (লেখা বন্যার্তদের সাহায্যার্থে) সবাই সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। এ সময় পথচারীদের কেউ ১০-২০ টাকা, কেউ ৫০-১০০ টাকা দিচ্ছেন। আবার অনেকে তাদের ইচ্ছে মতো আরো অনেক বেশিও সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। আবার কেউ কেউ পাশ কাটিয়ে ঘুরে চলে যেতে দেখা যায়।

আসিফ মাহমুদ নামের এক পথচারি বলেন, এক ধরনের ভিন্নমাত্রায় অর্থ সংগ্রহ করা হচ্ছে। এই রাস্তা দিয়ে যাওয়ার সময় মাইকে এমন মানবিক গানের আওয়াজ পেয়ে থমকে দাঁড়ায়। এগিয়ে এসে সাধ্যমতো কিছু সহযোগিতাও করেছি। আমাদের প্রত্যেকের উচিত বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানো।

লাখি বেগম নামের এক পথচারী নারী বলেন, স্কুলে মেয়েকে আনতে যাচ্ছি। যাওয়ার পথে মাইকে এত সুন্দর সুন্দর গান শুনতে পেয়ে দাঁড়িয়ে যাই। পরে পার্টস থেকে কিছু টাকা বের করে তাতে শরিক হই। আমরা তো ভালোই আছি। ভাবুন তো নোয়াখালী, ফেনী, কুমিল্লা অঞ্চলের মানুষের কি অবস্থা। তাদের দিকে আমাদের সকলের মানবিক হাত বাড়িয়ে দেওয়া দরকার।

অর্থ সংগ্রহের অন্যতম আয়োজক কবি নিহাল আহমেদ বলেন, ফেনী, কুমিল্লা, নোয়াখালী সহ বন্যাদুর্গতদের দুদর্শা দেখে বসে থাকতে পারিনি। প্রথমে কয়েক বন্ধু মিলে সিদ্ধান্ত নেই বন্যার্তদের জন্য কিছু একটা করার। সেই চিন্তা থেকে বর্ষবরণ উদযাপন পর্ষদ-রাজবাড়ীর পক্ষ থেকে সকলের কাছে হাত বাড়িয়ে দিয়েছি। গান গেয়ে সবার কাছ থেকে আর্থিক অনুদান গ্রহণ করছি। ইতিমধ্যে অর্ধলক্ষ টাকার বেশি সংগ্রহ করেছি। ভালো সাড়া পাচ্ছি, ইনশাআল্লাহ আরো সংগ্রহ করতে পারবো।

এ সময় সংগঠনের পক্ষ থেকে আব্দুল জব্বার, মিলন সিদ্দিকী, আসিফ মাহমুদ, কানিজ ফাতেমা, আব্দুল আওয়াল, সুমা কর্মকার, কাজী শামসুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.