বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

রাজবাড়ীর আদালতে সাবেক রেলপথ মন্ত্রী, পুত্র, ওসিসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

Reporter Name / ১৪৬ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ সাবেক রেলপথমন্ত্রী ও সংসদ সদস্য মো. জিল্লুল হাকিমসহ ১০ জনের বিরুদ্ধে রোববার রাজবাড়ীর বিজ্ঞ বালিয়াকান্দি আমলী আদালতে মামলা হয়েছে। মামলায় মন্ত্রীপুত্র মিতুল হাকিম, বালিয়াকান্দি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এহসানুল হাকিম সাধন, আবুল কালাম আজাদ, বালিয়াকান্দি থানার সাবেক ওসি আবু সামা মো. ইকবাল হায়াতের নাম রয়েছে।

মামলার বাদী রাজবাড়ীর মামলার বাদী জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম-সাধারণ সম্পাদক ও নারুয়া ইউয়িনের বিলধামু গ্রামের আঃ খালেকের ছেলে মো. তুহিনুর রহমান। অপহরণ, চাঁদাবাজি ও নির্যাতনের অভিযোগে মামলাটি করা হয়। আজ বিকেলে বিজ্ঞ আদালত মামলটি এফআইআর হিসেবে গ্রহণের জন্য বালিয়াকান্দি থানার ওসিকে আদেশ দিয়েছেন আদালত।

মামলার অপর আসামীরা হলেন, বালিয়াকান্দির নারুয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান জহুরুল ইসলাম, বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নায়েব আলী, মৃগী ইউনিয়নের কলকলিয়া গ্রামের নাছির উদ্দিন ও নজরুল ইসলাম, পাটকিয়া গ্রামের মো. কালাম ও জিল্লুল হাকিমের ছেলে মিতুল হাকিমসহ অজ্ঞাত তিনজন।

তুহিনুর রহমান মামলায় বলেন, ২০১৪ সালের ১২ জানুয়ারী দুপুর ২টার দিকে সাবেক রেলপথ মন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য মো. জিল্লুল হাকিমের হুকুমে উল্লেখিত আসামীসহ অজ্ঞাতনামা আসামীরা বালিয়াকান্দি কলেজ মাঠের পিছনে রাস্তা থেকে মাইক্রোবাসে করে বুক ও মাথায় পিস্তুল, রিভল ও শুটারগান তাক করে তাকে জোরপূর্বক অপহরণ করে গাড়িতে তুলে নিয়ে যায়। পরে ৪নম্বর আসামী নায়েব আলীর বসত বাড়ির একটি নির্জন কক্ষে আটকে রেখে তাকে নির্যাতন করতে থাকে। এসময় মামলার ২নম্বর আসামী বালিয়াকান্দি থানার সাবেক ওসি আবু সামা মো. ইকবাল হায়াত তাকে বেঁধে উল্টো করে ঝুলিয়ে পায়ের তালুতে আঘাত করেন। এতে তার পা ফুলে রক্তাত্ব জমাট বাধে।

এছাড়া ৫নম্বর আসামী নাছির উদ্দিন বাদীর দুই হাতের তালুতে বেত্রাঘাত করে ফুলে রক্তাত্ব জখম করে থেতলে দেয়। আসামীরা তাঁর বাবার কাছে ১০ লাখ টাকা চাঁদাদাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় অন্যান্য আসামীদের সহযোগিতায় মাটিতে ফেলে বালিয়াকান্দি থানার ওসি বাদীর মেরুদন্ডে বুট দিয়ে আঘাত করে মেরুদন্ডে সি-৪ ও সি-৬ ডিস্ক ভেঙ্গে ফেলে। সারারাত ঘরে আটকে তাকে ইলেক্ট্রিক শক দেয়। ছেলেকে বাঁচাতে অনেক কষ্টে তার বাবা আসামীদের ৫ লাখ টাকা দেন। বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে ওসি পরদিন একটি পুরাতন মামলায় আদালতে প্রেরণ করে।

বাদী তুহিনুর রহমান বলেন, জামিনে বের হয়ে তিনি ভারতের চেন্নাই এ্যাপোলো হাসপাতাল ও ভেলোরে চিকিৎসা গ্রহণ করে। দেশে ফিরে ইবনেসিনা হাসপাতালে অস্ত্রপচার করে কৃত্রিম ডিস্ক প্রতিস্থাপন করে। তার হাত ও পা মারাত্মক জখম হওয়ায় এখনো স্বাভাবিকভাবে চলাচল করতে পারেননা। তিনি আইনগত পদক্ষেপ নিতে গেলে আসামীরা ‘ক্রসফায়ারের’ হুমকি দেন। প্রাণনাশের ভয়ে পরিবারসহ সকলে দীর্ঘদিন পলাতক ছিলাম।

বাদীর আইনজীবী ও জেলা বিএনপির আহ্বায়ক এ্যাড. লিয়াকত আলী বাবু বলেন, তুহিনুর রহমান তাঁর নির্যাতনের বিষয়ে ১০জনকে চিহিৃত এবং অজ্ঞাত ৩জনকে আসামী করে বালিয়াকান্দির আমলী আদালতে মামলার আবেদন করে। বিজ্ঞ আদালতের বিচারক মৌসুমি সাহা মামলাটি বালিয়াকান্দি থানাকে গ্রহণ করতে নির্দেশ দেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.