বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

কমিটি গঠনের এক বছর পর বিএনপির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ, অপর গ্রুপের আপত্তি

Reporter Name / ১০৬ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ কমিটি অনুমোদনের এক বছর পর রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা ও পৌর বিএনপির কমিটির তালিকা প্রকাশ করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের মাঝে পূর্ণাঙ্গ নির্বাহী কমিটির তালিকা সরবরাহ করা হয়। ২০২৩ সালের ১৮ আগষ্ট জেলা বিএনপির আহ্বায়ক লিয়াকত আলী বাবু ও সদস্য সচিব কামরুল আলম স্বাক্ষরিত কমিটির অনুমোদন হয়। তবে কমিটি গঠনে ঘোর আপত্তি জানিয়েছে বিএনপির অপর গ্রুপ।

১০১ সদস্য বিশিষ্ট কমিটির তালিকায় গোয়ালন্দ উপজেলা বিএনপির সভাপতি হিসেবে মো. নিজাম উদ্দিন শেখ, সাধারণ সম্পাদক মোশারফ আহমেদ এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে মো. আমজাদ হোসেন ও ডা. মো. ফরিদুল ইসলামের নাম ঘোষণা করা হয়।

এছাড়া পৌর বিএনপির সভাপতি হিসেবে আবুল কাশেম মন্ডল, সাধারণ সম্পাদক হিসেবে মো. মজিবর রহমান মোল্লা এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে মো. শাহিদুল ইসলাম মোল্লা ও মো. রুবেল শেখ এর নাম ঘোষণা করা হয়। গত বৃহস্পতিবার (২২ আগষ্ট) রাতে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিএনপির দুই ইউনিটের পূর্ণাঙ্গ কমিটির তালিকা সাংবাদিকদের মাঝে প্রকাশ করা হয়।

২০২৩ সালের ১৮ আগষ্ট জেলা বিএনপির আহ্বায়ক এ্যাডভোকেট লিয়াকত আলী বাবু ও সদস্য সচিব এ্যাডভোকেট কামরুল আলম স্বাক্ষরিত ১০১ সদস্য বিশিষ্ট গোয়ালন্দ উপজেলা ও পৌর বিএনপির পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি ঘোষণা করা হয়। তার আগে ২০২২ সালের ২৯ জুলাই উপজেলা শহর ছেড়ে তিন কিলোমিটার দূরের প্রাইমারী স্কুলের মাঠে বিএনপির সম্মেলনের আয়োজন করা হয়। আওয়ামী লীগ সরকারের বাধায় সম্মেলন সম্পন্ন করতে পারেনি।

উপজেলা বিএনপির নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মোশারফ আহমেদ বলেন, ২০২২ সালের ২৯ জুলাই সরকারি দলের বাধায় শহর ছেড়ে তিন কিলোমিটার দূর উজানচর নবুওছিমুদ্দিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সম্মেলন করা হয়। সেখানেও নানা বাধার মুখে পড়তে হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দ সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করে সম্মেলন শেষ করেন।

তিনি বলেন, ২০২৩ সালের ১৮ আগষ্ট জেলা বিএনপি কমিটি অনুমোদন দিলেও আ.লীগ সরকারের বাধায় কোন রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারিনি বলে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করতে বিলম্ব হয়। দেশে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক, সদস্য সচিবসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মোশারফ আহমেদ বলেন, বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। দুর্দিনে রাজপথে যাদের পায়নি তাদের কিছু ব্যক্তি দলের নাম ভাঙ্গিয়ে অপরাধে জড়িত থাকার চেষ্টা করছে। এমন অভিযোগ প্রমানিত হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে গোয়ালন্দ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সুলতান-নূর ইসলাম মুন্নু কমিটির বিরোধীতা করে বলেন, আমাদের বড় অংশ বাধ দিয়ে, আহ্বান না করে অগনতান্ত্রিক উপায়ে অবৈধ কমিটি ঘোষণা করেছে। এ অবৈধ কমিটি গঠনের ব্যাপারে আমাদের ঘোর আপত্তি রয়েছে। দলের হাই কমান্ডকে অবগত করাসহ দলীয় সাংগঠনিক সভায় বিষয়টি উত্থাপন করা হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.