বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

পাবনার চরমপন্থী নেতাকে রাজবাড়ীতে পিটিয়ে হত্যা

Reporter Name / ৮৭ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দ, রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দের একটি নির্জন মেহগনি বাগানে গতকাল শনিবার বিকেলে পাবনা অঞ্চলের নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী নেতাকে পিটিয়ে গুরুতর জখম করে। মুমর্ষ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রাতেই পুলিশ লাশ উদ্ধার করে আজ রোববার সকালে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। মৃতের স্ত্রী বাদী হয়ে রাতেই অজ্ঞাতনামা আসামী করে হত্যা মামলা করেছেন।

নিহত ব্যক্তির নাম শহিদ মোল্লা (৪৬)। সে পাবনার আমিনপুর থানার ঢালার চর ইউনিয়নের বড়দুর্গাপুর গ্রামের কানাই মোল্লার ছেলে। তার বিরুদ্ধে পাবনার বেড়া, আমিনপুর ও রাজবাড়ী সদর থানায় একাধিক হত্যাসহ দ্রুত বিচার আইনে মামলা রয়েছে। তার আগে শনিবার (১৩ জুলাই) বিকেল ৫টার দিকে অজ্ঞাত এক ব্যক্তি মুমর্ষ অবস্থায় শহিদ মোল্লাকে হাসপাতালের জরুরি বিভাগে নেয়। কর্তব্যরত চিকিৎসক চিকিৎসাসেবা দেয়ার প্রস্তুতিকালে তিনি মারা যান।

শনিবার সন্ধ্যা ৭টার দিকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখা যায়, হাসপাতালের বারান্দার একটি ট্রেতে লাশ রাখা হয়েছে। সেখানে গোয়ালন্দ ঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার ঘোষ, উপপরিদর্শক (এসআই) আশরাফুল আলম নিহতের পরিবারের সাথে যোগাযোগ করছেন।

চিকিৎসা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, ৩৫-৪০ বছর বয়সী অজ্ঞাত একজন মুমর্ষ অবস্থায় তাকে জরুরি বিভাগে এনে জানান, ফরিদপুর থেকে আসার পথে কয়েকজন তার গাড়িতে হাসপাতালে নেয়ার কথা বলে তুলে দেন। বাইরে গাড়ি আছে, কি অবস্থা বলেই তিনি কৌশলে সটকে পড়ে। জরুরি চিকিৎসা দেয়ার প্রস্তুতিকালে মারা যান। আহত ব্যক্তির কপাল, হাঁটু, পায়ের পাতাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ রয়েছে। ধারণা, অতিমাত্রায় অভ্যন্তরীন রক্ত ক্ষরণের কারণে মৃত্যু হয়েছে।

গোয়ালন্দ ঘাট থানা থেকে প্রায় ৫ কিলোমিটার দূরবর্তী ঘটনাস্থল উপজেলার পশ্চিম উজানচর নবুওসিমদ্দিন পাড়ার মেহগনি বাগানে রাত ৮টার দিকে দেখা যায়, গোয়ালন্দ ঘাট থানার ওসি প্রাণবন্ধু বিশ্বাসসহ পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছেন।  ঘটনাস্থল পরিদর্শন করেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) মুকিত সরকার ।

এসময় ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস বলেন, খবর পেয়ে তারা রাতেই হাসপাতাল থেকে লাশ উদ্ধার করেন। তার পকেটে থাকা এক আইনজীবীর ফোন নাম্বারের সূত্র ধরে প্রযুক্তির সহায়তায় তার পরিচয় নিশ্চিত হওয়া যায়। ঘটনাস্থল নির্জন মেহগনির বাগান থেকে একটি হাত ঘরি এবং একটি রক্তমাখা বাঁশের লাঠি উদ্ধার করা হয়। নিহতের শরীরে অসংখ্য হাতুরি পেটানোর দাগ, কপালে ও পায়ে রক্তাত্ব ক্ষত চিহৃ রয়েছে। শহিদ মোল্লার বিরুদ্ধে পাবনার বেড়া থানায় দুটি হত্যাসহ আমিনপুর ও রাজবাড়ী সদর থানায় দ্রুত বিচার আইনে মামলা রয়েছে।

ওসি বলেন, সে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী (সর্বহারা) দলের সক্রিয় সদস্য। অভ্যন্তরীন বিরোধের জের ধরে হত্যা করতে প্রতিপক্ষ নির্জন এলাকা বেছে নেয়। ময়না তদন্তের জন্য আজ সকালে লাশ মর্গে পাঠানো হয়েছে। তার স্ত্রী বাদী হয়ে গতকাল রাতেই অজ্ঞাত আসামী করে হত্যা মামলা করেছেন। অপরাধীদের ধরতে পুলিশ মাঠে কাজ শুরু করছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.