বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

রাজবাড়ী পৌর বিএনপির সম্মেলনে সভাপতি তোফাজ্জল ও সম্পাদক পাভেল

Reporter Name / ১০১ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ প্রায় ২১ বছর পর মঙ্গলবার বিকেলে রাজবাড়ী পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয়ের সম্মেলন কক্ষে পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সদস্যদের ভোটে সভাপতি নির্বাচিত হন তোফাজ্জল হোসেন মিয়া, সাধারণ সম্পাদক এমএ খালেদ পাভেল এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন আকমল চৌধুরী।

দলীয় সূত্র জানায়, ২০০৩ সালে রাজবাড়ী পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় সভাপতি নির্বাচিত হন অধ্যক্ষ মঞ্জুরুল আলম দুলাল, সাধারণ সম্পাদক এহসানুল করিম হিটু এবং সাংগঠনিক সম্পাদক মোবাইদুল করিম মিরাজ নির্বাচিত হন। ১৮ বছর পর ২০২১ সালে পৌর বিএনপির সম্মেলন প্রস্তুতির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে আহ্বায়ক মাহবুবুল আলম দুলাল চৌধুরী এবং সদস্য সচিব হিসেবে নির্বাচিত হন জহির রাজ। এরপর মঙ্গলবার (৪ জুন) পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত হয়।

পৌর বিএনপির আহ্বায়ক মাহবুবুল আলম দুলাল চৌধুরীর সভাপতিত্বে, সদস্য সচিব জহির রাজ এর সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ামের উপস্থিত থাকার কথা ছিল। তিনি না থাকায় সম্মেলনের উদ্বোধক জেলা বিএনপির আহ্বায়ক এ্যাডভোকেট লিয়াকত আলী বাবু প্রধান অতিথি হিসেবে আসন গ্রহণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব এ্যাডভোকেট কামরুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, যুগ্ম সম্পাদক রেজাউল করিম পিন্টু প্রমূখ।

বিকেলে আলোচনা সভা শেষে সম্মেলনে ৪৫জন ভোটারের মধ্যে উপস্থিত হন ৪৪জন। এসময় সভাপতি পদে তোফাজ্জল হোসেন মিয়া ও মাহবুবুল আলম দুলাল চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করে সর্বোচ্চ ২৩ ভোট পেয়ে তোফাজ্জেল হোসেন মিয়া সভাপতি নির্বাচিত হন। সাধারন সম্পাদক পদে এমএ খালেদ পাভেল ও জহির রাজ প্রতিদ্বন্দ্বিতা করে সর্বোচ্চ ২৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন এমএ খালেদ পাভেল। এছাড়া জ্যেষ্ঠ সহ সভাপতি হিসেবে ২৩ ভোট পেয়ে হাসমত আলী খান, ২৩ ভোট পেয়ে যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রব এবং ২৬ ভোট পেয়ে আকমল চৌধুরী সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।

জেলা বিএনপির আহ্বায়ক এ্যাডভোকেট লিয়াকত আলী বলেন, ২০০৩ সালে পৌর বিএনপির সম্মেলনে সভাপতি হিসেবে অধ্যক্ষ মঞ্জুরুল আলম দুলাল, সাধারণ সম্পাদক এহসানুল করিম হিটু এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন মোবাইদুল করিম মিরাজ। ১৮ বছর পর ২০২১ সালে পৌর বিএনপির কমিটি বিলুপ্ত করে সম্মেলন প্রস্তুতি আহ্বায়ক কমিটি করা হয়। আহ্বায়ক হিসেবে মাহবুবুল আলম দুলাল চৌধুরী এবং সদস্য সচিব হিসেবে জহির রাজ দায়িত্ব প্রাপ্ত হওয়ার পর মঙ্গলবার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.