বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

গোয়ালন্দে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা

Reporter Name / ১৩১ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ ১ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষে মঙ্গলবার (২৮ মে) দুপুর ১টার দিকে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলা পরিষদের সভাকক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্রের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফারসিম তারান্নুম হক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো. শরিফুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মো. কবির হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রুহুল আমিন সহ ইউনিয়নের স্বাস্থ্য কমপ্লেক্সের মাঠ কর্মী ও বিভিন্ন এনজিওকর্মী।

জানা গেছে, ১ জুন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গোয়ালন্দ উপজেলায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২৫০০’শ শিশু এবং ১২ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত ১৪ হাজার ২০০’শ শিশুকে ‘এ’ প্লাস ভিটামিন খাওয়ানো হবে। হাসপাতালের স্থায়ী কেন্দ্র সহ সর্বমোট ৯৯টি কেন্দ্রে এ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল, ১২-৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তাই অভিভাবকগণ ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে নিকটস্থ কেন্দ্র সমূহে গিয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াতে হবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.