বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন, জাল ভোট দেয়ার চেষ্টাকালে দুই কিশোর আটক

Reporter Name / ৯৫ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ কোন ধরনের সংঘাত বা অপ্রিতকর ঘটনা ছাড়াই শেষ হলো দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের নির্বাচন। তবে ভোটার উপস্থিতি তেমন একটা ছিল না। ৪১টির মধ্যে এক-দুটি ছাড়া বাকি সব কেন্দ্রে ভোটার উপস্থিতির হার ছিল ৩০ শতাংশের একটু বেশি। এছাড়া উপজেলার উজানচর হাবিল মন্ডল পাড়ায় জাল ভোট দিতে গিয়ে দুই কিশোরকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২১ মে) সকাল থেকে ভোট গ্রহণের শেষ পর্যন্ত গোয়ালন্দ উপজেলার ৪১টি কেন্দ্রের মধ্যে প্রায় ৩০টি ভোট কেন্দ্র পরিদর্শন করা হয়। বেশিরভাগ কেন্দ্রই ভোটার উপস্থিতি অনেক কম দেখা যায়। দুপুরে দৌলতদিয়া চর করনেশনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুরুষের লাইন এবং উজানচর হাবিল মন্ডল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি চোখে পড়ে। বাকি সবকটি কেন্দ্রে দুই-চার জন করে কেন্দ্রে এসে ভোট প্রদান শেষে চলে যেতে দেখা যায়।

চর দৌলতদিয়া করনেশনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা রাজিব হাসান জানান, দুপুর ১২টা পর্যন্ত এই কেন্দ্রের ভোট পড়েছে প্রায় ১৭ শতাংশ। ভোটার উপস্থিতির হার খুব বেশি একটা নেই। দুই-চার জন করে যারাই আসছে তারাই ভোট দিয়ে চলে যাচ্ছেন।

উজানচর হাবিল মন্ডল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা আজিজুল ইসলাম বলেন, উপজেলার মধ্যে সবচেয়ে বেশি ভোট এই কেন্দ্রে পড়েছে। দুপুর ১২টা পর্যন্ত প্রায় ২৯ শতাংশ ভোট এই কেন্দ্রে পড়েছে। অথচ অন্যান্য কেন্দ্রে ভোটার উপস্থিতি বেশি একটা ছিল না।

এদিকে হাবিল মন্ডল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার না হয়েও ভোট দিতে এসে পুলিশের হাতে আটক হন দুই কিশোর। তাদের আটকের পর পরবর্তী আইনগত প্রক্রিয়া সম্পন্ন করতে কর্তব্যরত ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের ওপর দায়িত্ব অর্পণ করা হয়।

কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার মো. আজিজুল ইসলাম বলেন, ভোট দিতে আসা দুই কিশোরকে দেখে প্রথমে পুলিং অফিসার পরে পুলিশের সন্দেহ হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে জাল ভোট দেয়ার চেষ্টার সত্যতা পাওয়ায় আটক করা হয়।
নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, আটককৃত দুই জনের বয়স ১৮ বছরের নিচে। ভোটার না হয়েও জাল ভোট দেয়ার চেষ্টার অপরাধ প্রমানিত হওয়ায় তাদের বিরুদ্ধে শিশু আদালতে মামলা দায়ের করা হয়েছে। সহকারী রিটার্নিং অফিসার বলেন, দুপুর ১২টা পর্যন্ত উপজেলার গড় ভোট পড়েছে ১২ শতাংশ। দুপুর ২টা পর্যন্ত ভোট পড়েছে ২৮.৯৭ শতাংশ এবং বিকেল ৪টা পর্যন্ত ৩৯.৬৫ শতাংশ ভোট পড়েছে।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে গোয়ালন্দ উপজেলায় মোট ৪১টি ভোট কেন্দ্রের মধ্যে ভোট কক্ষ রয়েছে ২২৯টি। এতে মোট ১ লাখ ১ হাজার ১৪৩ জন ভোটারের মধ্যে ৫১ হাজার ৭১২জন পুরুষ এবং ৪৯ হাজার ৪৩১ জন নারী ভোটার রয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.