May 18, 2022, 3:28 pm
শিরোনামঃ
দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ গোয়ালন্দে হেরোইনসহ তরুণ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজবাড়ীতে শব্দ দূষণ নিয়ন্ত্রনে সচেতনতামূলক সভা রাজবাড়ীর পুলিশ পরিদর্শক অধীর চন্দ্র রায়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা রাজবাড়ীতে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ গোয়ালন্দে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, মামলা দায়ের, গ্রেপ্তার ২ দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪টি দোকানে জরিমানা গোয়ালন্দে হেরোইনসহ যুবক গ্রেপ্তার

বিধিনিষেধ উপেক্ষা করে বাইরে বের হওয়ায় ৮জনকে জরিমানা

Reporter Name
  • Update Time : শনিবার, জুলাই ২৪, ২০২১
  • 141 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ করোনার সংক্রমণ রোধে সরকারের পূর্ব ঘোষণা অনুযায়ী ১৪ দিনের টানা কঠোর বিধি নিষেধের দ্বিতীয় দিনেও অহেতুক বাইরে বের ঘোরাফেরা করায় সংক্রমণ ঝুঁকি আরো বাড়াচ্ছে। এমন অভিযোগের প্রেক্ষিতে শনিবার রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত ৮জনকে জরিমানা করেছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন গোয়ালন্দের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রফিকুল ইসলাম। শনিবার বিকেলে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটসহ বিভিন্ন এলাকায় অভিযানকালে অযাচিত ঘোরাফেরা করার সময় অনেককে বুঝিয়ে ঘরে ফেরানোর ব্যবস্থা করেন। কিছু ব্যক্তি আইন বহির্ভূত কাজ করায় এমন ৮জনকে বাধ্য হয়ে ১৫০০ টাকা জরিমানা করেন। এছাড়া সকাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন অঞ্চলের মানুষজন অটোরিক্সা রিজার্ভ করে বা মোটরাসাইকেলে করে নদী পাড়ি দিতে আসে। বিশেষ করে দুপুর থেকে এমন মানুষের আনাগোনা ফেরি ঘাট এলাকায় বেশি দেখা যায়। এমন পরিস্থিতি জানার পর ভ্রাম্যমান আদালত ঘাটে আগত মোটরসাইকেল চালকদের গন্তব্যের নির্দিষ্ট কারণ বোঝার চেষ্টা করেন। সাথে প্রয়োজনীয় কাগজপত্র যাচাই-বাছাই করেই ফেরিতে ওঠার অনুমোতি প্রদান করেন। বেশ কিছু মোটরসাইকেল চালকসহ ঘাটে আগত অনেক যাত্রীকে ফেরিতে ওঠতে না দিয়ে ঘুরিয়ে ফিরিয়ে দেন। করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্য বিধি মেনে না চলায় এবং সরকারি নির্দেশ অমান্য করায় ৮জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ আইনে তাদের কাছ থেকে ১৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় অনকের মুখে মাস্ক না থাকায় তাদের মাঝে বিনামূল্যে মাস্ত বিতরণ করা হয়। একই সাথে সকলকে মাস্ক পরিধান করতে উদ্বুদ্ধ করা হয়। এসময় সেনাবাহিনীর একটি বিশেষ দল এবং আনসার বাহিনীর সদস্যরা ভ্রাম্যমান আদালতকে সার্বিকভাবে সহযোগিতা করেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম জানান, গোয়ালন্দ উপজেলাতে করোনার প্রাদুর্ভাব দিন দিন বেড়ে চলছে। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে আরো সচেতন হওয়ার অনুরোধ করে যাচ্ছি। বিনা প্রয়োজনে যাতে কেউ বাসা থেকে বের না হয় এ জন্য তাদেরকে বোঝানো হচ্ছে। এরপরও অহেতুক কেউ বাইরে বের হয়ে ঘোরাফেরা করায় এবং স্বাস্থ্য ঝুঁকি বাড়ানোর আশঙ্কায় ৮জনকে ১৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102