January 20, 2022, 5:28 pm

কোপা আমেরিকা ফাইনালের আগেই চ্যাম্পিয়নের স্মারক জার্সি বানিয়েছেন মেসিরা

Reporter Name
  • Update Time : রবিবার, জুলাই ১১, ২০২১
  • 135 Time View
শেয়ার করুনঃ
রাজবাড়ীমেইল খেলাধুলা ডেস্কঃ
চ্যাম্পিয়ন হওয়ার স্মারক জার্সি আগেই বানিয়ে রেখেছিল আর্জেন্টিনা। ফাইনাল জয়ের পর সেই জার্সি পরে উল্লাস মেসিদের

 

চ্যাম্পিয়ন হওয়ার স্মারক জার্সি আগেই বানিয়ে রেখেছিল আর্জেন্টিনা। ফাইনাল জয়ের পর সেই জার্সি পরে উল্লাস মেসিদেরছবি: রয়টার্স

চ্যাম্পিয়ন!

সকালে কোপা আমেরিকা ফাইনালে শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত দেশের জার্সিতে কোনো টুর্নামেন্টে এই কথার সঙ্গে পরিচয় ঘটেনি লিওনেল মেসির। কালে কালে বয়স তো কম হয় নি! গত মাসেই ৩৪-এ পা রেখেছেন আর্জেন্টাইন তারকা। সমর্থকদের ভাবনাটা তাই ছিল, এবার কোপা আমেরিকার ফাইনালে শিরোপাখরা কাটাতে না পারলে আর কবে!

শেষ পর্যন্ত খরা কাটল আর্জেন্টিনার, খরা কাটল মেসির। ব্রাজিলকে ফাইনালে ১–০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় আজ সকাল ৬টায় কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হয়ে আনহেল ডি মারিয়ার গোলে জিতেছে আর্জেন্টিনা। ম্যাচটা জিততে আত্মবিশ্বাসী ছিল আর্জেন্টিনা, চ্যাম্পিয়নের স্মারক জার্সি বানিয়ে মানসিকভাবে তাঁরা প্রস্তুতিটা ফাইনালের আগেই নিয়েই রেখেছিল।

চ্যাম্পিয়ন হওয়ার স্মারক জার্সি পরে মেসি

চ্যাম্পিয়ন হওয়ার স্মারক জার্সি পরে মেসি ছবি: রয়টার্স

সংবাদমাধ্যম গোল ডটকম ফাইনালের আগেই জানিয়েছে এ খবর। মেসিরা চ্যাম্পিয়ন হওয়ার স্মারক এই জার্সি পরে উল্লাস করতে দেখা গেছে তাদের। এই স্মারক জার্সির পেছনে লেখা ‘২০২১ কোপা আমেরিকা চ্যাম্পিয়ন’।

পেছনে জার্সির মাঝে দক্ষিণ আমেরিকা মহাদেশের মানচিত্র এবং সেখানে আর্জেন্টিনা স্কোয়াডের সব খেলোয়াড়ের সই। এবার কোপা আমেরিকার আয়োজক ব্রাজিল। জার্সির নিচে লেখা ‘এই জার্সি আমাদের একসূত্রে গেঁথেছে’।

জার্সির সামনে একটি তারকা এবং তার ভেতর খোদাই করা ‘১৫’ সংখ্যা—কোপা আমেরিকায় এটি আর্জেন্টিনার ১৫তম শিরোপা।

জার্সির সম্মুখভাগে নিচে ফাইনালের দিন-তারিখ, স্টেডিয়াম (মারাকানা) ও শহরের (রিও ডি জেনিরো) নাম লেখা। এবার কোপা আমেরিকায় শুরুতে কোভিড-১৯ পরিস্থিতির কারণে দর্শক ঢুকতে দেওয়া হয়নি।

কোপা আমেরিকার ট্রফি হাতে আর্জেন্টিনা দলের উল্লাস

কোপা আমেরিকার ট্রফি হাতে আর্জেন্টিনা দলের উল্লাস ছবি: রয়টার্স

কিন্তু ফাইনালে প্রায় ছয় হাজার দর্শককে ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল। তবে এঁদের কতজনের সমর্থন আর্জেন্টিনা দল পেয়েছে, সে প্রশ্ন আছে। সাধারণ দর্শক নয়, শুধু আয়োজকদের আমন্ত্রণ জানানো ব্যক্তিরাই ঢুকতে পেরেছেন মাঠে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102