May 24, 2022, 11:54 am
শিরোনামঃ
আইনশৃঙ্খলা কমিটির সভায় ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবী, মানববন্ধন পদ্মায় জেলের জালে ২২ কেজির ৩ বোয়াল, বিক্রি ৩৫ হাজার ৫ শ টাকা গোয়ালন্দে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি সোহেল মিয়া এবং সম্পাদক কামরুজ্জামান ফরিদপুরের চিত্রশিল্পী মুক্তিযোদ্ধা শুকপাক এর ২৬ তম মৃত্যুবার্ষিকী পালিত রাজবাড়ীতে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় শিক্ষক নিহত রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে মৎস্যজীবি নিহত গোয়ালন্দে পুলিশের অভিযানে কৃষকলীগ নেতা সহ পলাতক পাঁচ আসামী গ্রেপ্তার রাজবাড়ীতে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় গ্রেপ্তার দম্পতির আদালতে স্বীকারোক্তি দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরিতে জুয়া খেলা অবস্থায় হাতেনাতে চার সদস্য গ্রেপ্তার

পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ওদুদ সাময়িকভাবে বরখাস্ত

Reporter Name
  • Update Time : শনিবার, মে ৮, ২০২১
  • 55 Time View
শেয়ার করুনঃ

স্টাফ রিপোর্টার পাংশাঃ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদকে নানা অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। একই আদেশে দায়িত্ব পেয়েছেন ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস।

গত বুধবার (৫ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদকে নানা অভিযোগের কারণে সামায়িকভাবে বরখাস্ত করা হয়। একই আদেশে পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ জালাল বিশ্বাসকে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের বিরুদ্ধে উপজেলা পরিষদের অধিগ্রহণকৃত জমিতে নির্মিত ১০টি দোকান তার আপন ভাই ও ফুফাতো ভাইয়ের নামে বরাদ্দ দেয়া, রাজস্ব তহবিল ব্যবহারের নির্দেশিকা অনুসরণ না করে গরীব/মেধাবী শিক্ষার্থীদের পরিবর্তে নিজস্ব লোকের সন্তানদের মধ্যে বৃত্তি প্রদানের মাধ্যমে অর্থ আত্মসাৎ করা, বয়স্কভাতা কর্মসূচি বাস্তবায়ন নীতিমালা (সংশোধিত) ২০১৩ অনুসরণ না করে বয়স্কভাতা প্রদান ও নিয়ম বহির্ভূতভাবে উপজেলা পরিষদের ফান্ড থেকে পাংশা পৌরসভা এলাকায় প্রকল্প বরাদ্দ দেয়া সম্পর্কে আনীত অভিযোগগুলো বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হয়েছে। যেহেতু তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে তাকে জবাব প্রদানের জন্য বলা হলে তিনি জবাব দেননি এবং পরবর্তীতে তাকে ব্যক্তিগত শুনানি প্রদানের জন্য বলা হলে তিনি শুনানিতে অংশগ্রহণ করেননি।

সেহেতু, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত এর ১৩খ ধারার বিধান অনুযায়ী পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান পরিদ হাসান ওদুদ-কে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো এবং পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১-কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হলো। বিষয়টি ফেসবুকে ব্যাপকভাবে ভাইরাল হয়।

জানা যায়, জালাল বিশ্বাস পাংশা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক। ২০১৯ সালের ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। একই নির্বাচনে স্বতন্ত্র ভাবে প্রতিদ্বন্দ্বিতা করে দ্বিতীয়বারেরমত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন ফরিদ হাসান ওদুদ। তিনি ২০১৪ সালে প্রথম পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

এদিকে, গত বৃহস্পতিবার উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের সাময়িকভাবে বরখাস্ত এবং ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাসকে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদানে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ দেখা দেয়। তারা বৃহস্পতিবার সন্ধ্যার পরে লোকজনের মাঝে মিষ্টি বিতরণ করে।

পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ জালাল বিশ্বাসকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান জালাল বিশ্বাস বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার উপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102