May 17, 2022, 8:38 pm
শিরোনামঃ
রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা রাজবাড়ীতে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ গোয়ালন্দে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, মামলা দায়ের, গ্রেপ্তার ২ দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪টি দোকানে জরিমানা গোয়ালন্দে হেরোইনসহ যুবক গ্রেপ্তার ফরিদপুর জেলা আ.লীগঃ শামীম হকে উল্লাস, শাহ মো. ইশতিয়াকে বিস্ময় কন্ঠশিল্পী রশীদ আহমেদ তিতু’র দ্বিতীয় মৃত্যু বাষির্কী শনিবার রাজবাড়ীতে কাঠের ঘানিতে শরিষার তেল উৎপাদন সচল রেখেছেন বাচ্চু বেপারী গোয়ালন্দে ট্রাকের ধাক্কায় দারিদ্র বিমোচন কর্মকর্তা নিহত সাংসদ কাজী কেরামত আলীর সুস্থ্যতা কামনায় গোয়ালন্দ প্রপার হাই স্কুলে দোয়া

“টিকায় কাম হবি না নে”

Reporter Name
  • Update Time : শনিবার, আগস্ট ৭, ২০২১
  • 77 Time View
শেয়ার করুনঃ

শামিম রেজা, রাজবাড়ীঃ টিকায় কাম হবি নানে। মররার সময় হলি টিকা ঠেকাতে পারবি না। আমরা করোনায় ভয় পাই নে । চাষী মানুষ মাঠে ঘাটে কাজ করলি করোনা মরে যায়। এভাবেই কথা গুলো বলছিলো সদর উপজেলার আহলাদীপুর গ্রামের হোসেন শেখ।

সরেজমিন শুক্রবার দুপুরে সদর উপজেলার আহলাদীপুর গ্রামে দেখা যায়, শহরের মানুষ স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব কিছুটা মেনে চললেও গ্রামের মানুষ সেটা মানছে না। সেখানে নিয়ম-নীতির কোনো বালাই নেই। বেশিরভাগ মানুষ করোনা বিষয়ে সচেতন নয়। আর যারা সচেতন তারাও মানছেন না স্বাস্থ্যবিধি। গ্রামের মোড়ে মোড়ে কিংবা হাট-বাজারের চায়ের দোকানে চলছে আড্ডা। মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছে মানুষ। মানা হচ্ছে না সামাজিক দূরত্বও।

রহমান প্রামানিক জানায়, আজ পযর্ন্ত মাস্ক পরি নাই। আমাগো করোনায় কিছু হবি না। আল্লাহ্ যে কয়ডাদিন হায়াত দিছে সেই কয়ডা দিন বাইচা থাকমু। সুনলাম কয়দিন পর টিকা দিবো। এহন সাবাই নিলে আমিও নিমু।

বাচ্ছু মোল্লা জানায়, ভাই করোনা শহরে আছে গ্রামে নাই। সকাল বিকাল এভাই আমরা বসে গল্প গুজোব করি। প্রশাসন তো গ্রামে দেখি না আসতে।

আমিরুল ইসলাম জানায়, গ্রামের মানুষ যে ভাবে অসচেতন হয়ে ঘুরে বেড়াচ্ছে এতে করে করোনা সংক্রমণ বাড়বে। হাট বাজারে চায়ের দোকানে চলে আড্ডা। কারও মুখে থাকে না মাস্ক। একটা বিড়ি-সিগারেট ভাগাভাগি করে খাচ্ছে। সংক্রমণ রোধে গ্রামে প্রশাসনের নজরদারী বাড়ানো প্রয়োজন।

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম জানায়, করোনা পরিস্থিতি মোকাবিলায় শহরের পাশাপাশি গ্রামের জনগণ যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সে জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতিটা ওয়ার্ড পযায়ে কমিটি গঠন করা হয়েছে। জনসাধারণ যাতে মাস্ক পড়ে চলাচল করে, সাবান দিয়ে হাত ধোয়া, স্বাস্থ‍্যবিধি মেনে চলার বিষয়ে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। সেই সাথে নিয়মিত মোবাইল কোট পরিচালনা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102